আন্তর্জাতিক ক্রিকেটে গ্যালারিতে ফিরছে দর্শক

স্পোর্টস ডেস্কঃ দীর্ঘদিন পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে গ্যালারিতে দেখা মিলতে যাচ্ছে দর্শকের। আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড নারী দলের মধ্যকার সিরিজেই মাঠে দেখা যাবে দর্শক। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সেই অনুমতি প্রদান করেছে।

বর্তমানে অস্ট্রেলিয়ার করোনা ভাইরাস পরিস্থিতি উন্নতির দিকে। যার কারণে দেশটির ক্রিকেট বোর্ড দর্শক মাঠে ফেরানোর ব্যাপারে উদ্যোগ নিয়েছে। এর জন্য অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড নারী সিরিজে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

আগামি ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে দুই দলের মধ্যকার তিনটি করে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচের সিরিজ। ব্রিসবেনের অ্যালান-বোর্ডার গ্রাউন্ডের ছয়টি জোনে দর্শকদের জন্য বসার ব্যবস্থা করা হয়েছে। একজন দর্শক ও আরেকজন দর্শকের মাঝে দূরত্ব থাকবে কমপক্ষে দুই ব্যাটের সমান দৈর্ঘ্য অনুসারে। স্টেডিয়ামে প্রবেশের মুখে হ্যান্ড স্যানিটাইজিংয়ের ব্যবস্থা রাখা হবে। মুখে থাকতে হবে মাস্ক।

টিকিট কেনার সময়ও বিধি-নিষেধ রয়েছে। টিকিট কেনা এবং অর্থ পরিশোধে কোনো ধরনের হাতের স্পর্শ থাকবে না। মাঠের মধ্যে খেলোয়াড়দের সাথে হাত মেলানো, অটোগ্রাফ নেওয়া কিংবা সেলফি তোলাও যাবে না। তবে এর উদযাপন, গান-বাজনা, দলকে উৎসাহ দিতে নেই কোনো আপত্তি নেই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা