আফগানিস্তানের টি-টোয়েন্টির নেতৃত্বে রশিদ খান

0
92

স্পোর্টস ডেস্কঃ গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মোহাম্মদ নবি। মূলত টিম ম্যানেজম্যান্টের সাথে পরিকল্পনা ও দল নির্বাচন নিয়ে মতবিরোধ থেকে পদত্যাগ করেন এই অলরাউন্ডার। সেই বিশ্বকাপে আশাজনক ফলও করতে পারেনি আফগানিস্তান।

এবার টি-টোয়েন্টিতে অধিনায়কের নাম ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এখন থেকে টি-টোয়েন্টি দলের দায়িত্ব সামলাবেন দলের সবচেয়ে বড় তারকা রশিদ খান। এই লেগ স্পিনার এর আগেও সংক্ষিপ্ত ফরম্যাটে নেতৃত্ব দিয়েছেন। এবার ফের একবার সামলাবেন সেই দায়িত্ব।

নেতৃত্ব পেয়ে উচ্ছ্বসিত রশিদ। তিনি বলেন, ‘অধিনায়কত্ব একটি বিশাল দায়িত্ব। এর আগেও আমার দেশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে, অনেক ছেলে আছে (দলে) যাদের সাথে আমার ভালো বোঝাপড়া আছে এবং তাদের সাথে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করি। আমরা একসাথে থাকার চেষ্টা করব, সব জিনিসগুলিকে সঠিক পথে আনতে কঠোর পরিশ্রম করব এবং আমাদের দেশ ও জাতির জন্য গর্ব আর আনন্দ আনতে পারব।’

এদিকে এসিবি চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ বলেন, ‘রশিদ খানের এর আগে তিন ফরম্যাটেই আফগান দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে এবং আমরা তাকে আবার টি-টোয়েন্টি ফরম্যাটে আমাদের অধিনায়ক হিসেবে পেয়ে খুশি।’

‘আফগানিস্তান ক্রিকেটে রশিদ খান একটি বিশাল নাম। বিশ্বজুড়ে এই ফরম্যাটে খেলার অসাধারণ অভিজ্ঞতা রয়েছে, যা তাকে এবং দলকে এই ফরম্যাটে একটি নতুন স্তরে নিয়ে যেতে সাহায্য করবে।’ যোগ করেন আশরাফ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here