আফগানিস্তানের ভূমিকম্পে রশিদ খানের প্রার্থনা

স্পোর্টস ডেস্কঃ আফগানিস্তানে আঘাত হানা শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। এছাড়া এতে প্রায় ছয় শতাধিক মানুষ আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার (২২ জুন) ভোররাতে মানুষজন ঘুমিয়ে থাকার সময় আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে আঘাত হানে প্রবল এই ভূমিকম্প। পাকিস্তান আবহাওয়া অধিদপ্তরের ন্যাশনাল সিসমিক মনিটরিং সেন্টার এবং ইউরোপীয় ভূমধ্যসাগরীয় ভূকম্পন কেন্দ্র (ইএমএসসি) জানিয়েছে, রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৬ দশমিক ১।

নিজ দেশে শক্তিশালী এমন ভূমিকম্পের ফলে নিহতের প্রতি সমবেদনা জানিয়েছেন আফগান ক্রিকেটার রশিদ খান। সাসেক্সের হয়ে ভাইটালিটি ব্লাস্টে খেলছেন এই অলরাউন্ডার। শুক্রবার তার দল মাঠে নামছে সারের বিপক্ষে। কাউন্টিতে খেলার জন্য বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করা রশিদের মন কাঁদছে আফগানদের জন্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রশিদ লিখেন, ‘ভূমিকম্পে শাহাদাত, আহত ও বাড়িঘর ধ্বংস নিয়ে আমি খুবই দুঃখিত। আল্লাহর কাছে প্রার্থনা করি শহীদদের জান্নাত দান করুন, আহতদের সুস্থতা দান করুন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আল্লাহ আমাদের দেশ ও দেশবাসীকে আগামী দিনে এই ধরনের শোক থেকে রক্ষা করুন।’