আফগানিস্তান সিরিজে অধিনায়কের দায়িত্ব পাচ্ছেন আফ্রিদি!

0
172

স্পোর্টস ডেস্কঃ আফগানিস্তান-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে আগামী ২৪ মার্চ। সিরিজের পরের ম্যাচ ২৬ মার্চ। একই ভেন্যুতে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি হবে ২৭ মার্চ। সবগুলো ম্যাচ হবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে।

আসন্ন এই সিরিজে বিশ্রাম দেয়া হতে পারে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। দেশটির গণমাধ্যম জানিয়েছে নিয়মিত অধিনায়ক না থাকলে এই সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে বাঁহাতি পেসার শাহীন আফ্রিদিকে।

মূলত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সীমিত ওভারের দলে তরুণদের সুযোগ দেয়ার পক্ষে পিসিবি। পিএসএলে দারুণ খেলায় আফগানিস্তানের বিপক্ষে সুযোগ পেতে পারেন আজম খান, ইমাদ ওয়াসিম, ইহসানউল্লাহ, সাইম আইয়ুব ও ওসামা মিরের মতো ক্রিকেটাররা।

এদিকে, চলতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অধিনায়ক হিসেবে অনন্য নজির গড়েন আফ্রিদি। টি-টোয়েন্টির এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের নজির গড়লেন পাকিস্তানের এই তারকা পেসার। গত বছর আফ্রিদির নেতৃত্বে পিএসএলে প্রথম শিরোপা ঘরে তুলে লাহোর কালান্দার্স।

২০১৭ সালের সেপ্টেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটের মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু হয় আফ্রিদির। ২০১৮ সালের এপ্রিলে করাচিতে উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টির ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় তার। এরপর ধারাবাহিক পারফর্ম করে পাকিস্তান দলে অটোমেটিক চয়েজ হয়ে যান তিনি।

আফগানিস্তান-পাকিস্তান সিরিজের পরিবর্তিত সূচি-

১ম টি-টোয়েন্টি- ২৪ মার্চ, শারজাহ
২য় টি-টোয়েন্টি- ২৬ মার্চ, শারজাহ
৩য় টি-টোয়েন্টি- ২৭ মার্চ, শারজাহ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here