আবারও লঙ্কান দলের ডাগআউটে মালিঙ্গা

0
30

স্পোর্টস ডেস্কঃ চলতি বছরের ফেব্রুয়ারিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যায় শ্রীলঙ্কা দল। আর সেই সফরে লঙ্কান দলের বোলিং স্ট্রাটেজি কোচ হিসেবে নিয়োগ পান লাসিথ মালিঙ্গা। এই কিংবদন্তী পেসার বেশ ভালোভাবেই দায়িত্ব পালন করেন।

ফের একবার নিজ দেশের হয়ে সেই দায়িত্ব নিতে যাচ্ছেন মালিঙ্গা। সেই অস্ট্রেলিয়ার বিপক্ষে এবার ঘরের মাঠে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে লঙ্কানরা। আর সেই সিরিজে সাদা বলের ক্রিকেটে, অর্থাৎ টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে বোলিং স্ট্রাটেজি কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

আর সেই বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বিশ্বাস করেস মালিঙ্গার দারুণ সব অভিজ্ঞতা এবং ডেথ বোলিং পারদর্শিতা, বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে দলকে আসন্ন সিরিজে দারুণ উপকৃত করবে।’

সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পুরোদস্তুর কোচিং পেশা শুরু করেন মালিঙ্গা। রাজস্থান রয়্যালসে দলটির পেস বোলিং হিসেবে কাজ করেন ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণাদের সাথে। এর বাইরে খেলোয়াড়ি জীবনে নিজের সাবেক দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এক মৌসুমে বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছেন ৩৮ বছর বয়সী মালিঙ্গা।

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার সাদা বলের সিরিজের সূচি

৭ জুন- প্রথম টি-টোয়েন্টি (কলম্বো)
৮ জুন- দ্বিতীয় টি-টোয়েন্টি (কলম্বো)
১১ জুন- তৃতীয় টি-টোয়েন্টি (ক্যান্ডি)

১৪ জুন- প্রথম ওয়ানডে (ক্যান্ডি)
১৬ জুন- দ্বিতীয় ওয়ানডে (ক্যান্ডি)
১৯ জুন- তৃতীয় ওয়ানডে (কলম্বো)
২১ জুন- চতুর্থ ওয়ানডে (কলম্বো)
২৪ জুন- পঞ্চম ওয়ানডে (কলম্বো)

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here