আবারো পেছালো মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই

    স্পোর্টস ডেস্ক:: করোনাভাইরাসের কারণে আরো এক দফা পিছিয়েছে মেসি, নেইমাদের বিশ্বকাপ বাছাই। কাতার বিশ্বকাপ ২০২২’র দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের খেলা ফিফা এক বছর পিছিয়ে দিয়েছে। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারি ভাইরাস করোনার কারণে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

    আগামি সেপ্টেম্বরে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই হওয়ার কথা ছিলো। তবে ফিফা জানিয়েছে, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়া আরো এক মাস পিছিয়ে পেছানোর সিদ্ধান্ত হয়েছে। আগামি অক্টোবরে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব।

    গত মার্চেই বিশ্বকাপ বাছাই পর্বের এ অঞ্চলের ম্যাচগুলো হওয়ার কথা ছিলো। কিন্তুু করোনাভাইরাসের কারনে তখন স্থগিত করা হয়ে ছিলো। এরপর ফিফা আগামি ২ থেকে ১০ সেপ্টেম্বর ম্যাচগুলো আয়োজনের জন্য দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)কে বলে ছিলো।

    কিন্তুু পরিস্থিতির উন্নতি না হওয়ায় এবারো তা পেছানো হয়েছে। জানানো হয়েছে আগামি অক্টোবরে ১৮ রাউন্ডের বাছাইপর্বের ম্যাচগুলো শুরু হবে। তবে সেটাও করোনাভাইরাস পরিস্থিতির উপর নির্ভর করছে। ২০২২ সালের ২১ নভেম্বরে কাতারে শুরু হবে আগামি ফিফা বিশ্বকাপ।

    দক্ষিণ আমেরিকা অঞ্চলে বাছাই পর্বের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে বিশ্বকাপে। পাঁচ নম্বর দলটি প্লে-অফ খেলে সুযোগ পাবে বিশ্বকাপে আসার। নতুন এই সূচি ফিফার সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত করেছেন কনমেবল।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০