আবারো আইসিসির র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলো পাকিস্তান

    0
    168

    স্পোর্টস ডেস্ক:: আবারো আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলো বাবর আজমদের পাকিস্তান। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান নিশ্চিত করলো দলটি।

    আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা অস্ট্রেলিয়াকে দুই নামিয়েছে বাবর আজমের দল। এর আগেও একবার পাকিস্তান আইসিসির শীর্ষ র‍্যাঙ্কিংয়ে উঠেছিলো।

    শনিবার কলম্বোয় তৃতীয় ও শেষ ওয়ানডেতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৮ রান তোলে বাবর আজমের দল। রান তাড়ায় ৯৭ রানে ৭ উইকেট হারিয়ে ফেলা আফগানিস্তান শেষ পর্যন্ত ২০৯ রান পর্যন্ত পৌঁছায়। ৫৯ রানে ম্যাচ জিতে আফগানদের ৩-০ ব্যবধানে সিরিজ হারিয়েছে বাবর-রিজওয়ানরা।

    ২৬৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফগানিস্তানের টপ অর্ডার ব্যাটাররা কেউই তেমন বড় রান করতে পারেননি। রহমানউল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান ফেরেন দ্রুতই। ১৫ বলে ৫ রান করে আউট হন আগের ম্যাচে রেকর্ড গড়া গুরবাজ। ১১ বল খেলে রানের খাতা খোলার আগেই আউট হন জাদরান। গুরবাজের সঙ্গী হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামা রিয়াজ হোসেন ৬৬ বল খেলে ৩৪ রান।

    আফগান অধিনায়ক হাশমাতুল্লাহ শহিদী ৬৫ বলে করেন ৩৭ রান। শেষদিকে মুজিব উর রহমান নয় নম্বরে ব্যাট করতে নেমে ৫ ছক্কা ও সমান চারে ৩৭ বলে ৬৪ রান করেন। এই ডানহাতি ক্রিকেটার ফিফটি করেন মাত্র ২৬ বলে, আফগানদের হয়ে এই সংস্করণে যা দ্রুততম। ২০২১ সালে আবু ধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে রাশিদ খানের ২৭ বলে ফিফটি ছিল আগের রেকর্ড। পাকিস্তানের পক্ষে শাদাব খান ৩টি ও দুই উইকেট করে নেন ফাহিম আশরাফ-মোহাম্মদ নাওয়াজ।

    এর আগে ৮৬ বলে ৪ চার ও ১ ছক্কায় ৬০ রান করেন পাকিস্তান অধিনায়ক বাবর। আগের ম্যাচেও ফিফটির দেখা পেয়েছিলেন তিনি। রিজওয়ান ক্রিজ ছাড়েন ৭৯ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬৭ রানের ইনিংস খেলে। নওয়াজের ২৫ বলে ৩০ রান করেন। এছাড়া আঘা সালমানের অপরাজিত ৩১ বলে ৩৮ রানে ভর করে বড় লক্ষ্য পায় পাকিস্তান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here