আবারো দক্ষিণ আফ্রিকা দলে ফাফ ডু প্লেসিস!

0
219

স্পোর্টস ডেস্ক:: বোর্ডের সঙ্গে বিবাদে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অঘোষিত ভাবে সরে দাঁড়ান প্রোটিয়া ‘কিংবদন্তী’ ফাফ ডু প্লেসিস। জাতীয় দলের জার্সিতে তিন বছর আগে ওয়ানডে ও দুই বছর আগে টেস্ট এবং টি-২০ খেলা ছাড়া ফাফ ডু প্লেসিসকে আবারাে দলে ফেরাতে চাইছে প্রোটিয়া বোর্ড।

দক্ষিণ আফ্রিকার সংক্ষিপ্ত ফরম্যাটের কোচ রব ওয়াল্টার ডু প্লেসিসকে দলে ফেরানোর চেষ্টা করছেন। তিনি বোর্ডের সঙ্গে এই ক্রিকেটারের বিরোধ মিটানোর চেষ্টা করছেন এবং আশা করছেন খুব শীঘ্রই প্লেসিস আবারো জাতীয় দলে ফিরবেন।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড নতুন কেন্দ্রীয় চুক্তিতে রাখবে প্লেসিসকে। আগামি ২০২৪ টি-২০ বিশ্বকাপকে লক্ষ্য করেই এগুচ্ছেন রব ওয়াল্টার। সেজন্যই এই ক্রিকেটারকে রাখা হবে কেন্দ্রীয় চুক্তিতে।

২০২১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন ডু প্লেসিস। ক্রিকেট বোর্ডের সাথে বিরোধের কারণে এরপর থেকে তাকে প্রোটিয়াদের ওয়ানডে ও টি-২০ দলেও নেওয়া হয়নি। খেলেননি গত বিশ্বকাপও। তবে শেষ পর্যন্ত বোর্ড তাকে আবারো দলে ফেরাতে চাইছে।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, প্রোটিয়া কোচ যথাসাধ্য চেষ্টা করছেন ফাফ ডু প্লেসিসকে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর জন্য। রব ওয়াল্টার আশা করছেন, ডু প্লেসি এবং দক্ষিণ আফ্রিকার বোর্ডের সঙ্গে যে সমস্যা রয়েছে, সেগুলো নিরসন করতে পারবেন।’

প্রোটিয়া বোর্ডের ডিরেক্টর অব ক্রিকেট ইনক এনকৌকে সাংবাদিকদের বলেন , ‘আমরা সব সময় আমাদের ফ্রিল্যান্স ক্রিকেটারদের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে চাই। তাদেরকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরিয়েত আনতে চাই। রব ওয়াল্টার অনেক বেশি আগ্রহী এসব আলোচনাকে এগিয়ে নেওয়ার জন্য।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here