চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বার্সার বিদায়

স্পোর্টস ডেস্কঃ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বায়ার্ন মিউনিখের বিপক্ষে আবারো হারল বার্সেলোনা। বাঁচা-মরার ম্যাচে বুধবার  রাতে ৩-০ গোলে হেরেছে কাতালানরা। এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেও বায়ার্নের বিপক্ষে হেরেছিল স্প্যানিশ ক্লাবটি।

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে নিজেদের শেষ এই ম্যাচে হেরে বাদ পড়ল বার্সা। বায়ার্নের সাথে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় উঠল বেনফিকা। এর আগে জার্মান এই ক্লাবের কাছে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ শুরু করেছিল বার্সা।

সর্বশেষ ২০০০-০১ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল কাতালান ক্লাবটি। সেই দলটির হয়ে খেলেছিলেন জাভি হার্দান্দেজ। এবার তিনি সেই তীক্ত স্বাদ পেলেন বার্সার কোচ হয়ে।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ‘ই’ গ্রুপের ম্যাচে বায়ার্নের হয়ে টমাস মুলার দলকে এগিযে নেওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান বাড়ান লেরয় সানে। দ্বিতীয়ার্ধে অন্য গোলটি করেন জামাল মুসিয়ালা। ৬ ম্যাচের ৬টিই জিতে পূর্ণ ১৮ পয়েন্ট সংগ্রহ করে ই গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। আর ৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ রানার্সআপ হয়েছে বেনফিকা। ৭ পয়েন্ট সংগ্রহ করে বিদায় নিয়েছে বার্সেলোনা।

৩৪ মিনিটে রবার্ট লেভানডফস্কির সহায়তায় প্রথম গোল করেন মুলার। জার্মান এই  ফরোয়ার্ডের নেওয়া হেড অবশ্য ঠেকিয়ে দিয়েছিলেন বার্সা ডিফেন্ডার রোনালদ আরাহো। তবে গোললাইন প্রযুক্তিতে দেখা যায়, বল আগেই গোললাইন পেরিয়ে গিয়েছিল।

পরে কিংসলে কোমানের সহায়তায় গোল করেন সানে। ডি বক্সের বাইরে থেকে বল জালে জড়ান তিনি।দ্বিতীয়ার্ধে আলফোনসো ডেভিসের সহায়তায় বার্সায় কফিনে শেষ পেরেক ঠুকে দেন জামাল মুসিয়ালা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০