আমাদের লক্ষ্য টি-২০ বিশ্বকাপ জেতা- রশিদ খান

স্পোর্টস ডেস্ক:: করোনাভাইরাসের কারণে চলতি বছর অনুষ্টিত হতে যাওয়া টি-২০ বিশ্বকাপ ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্টিত হবে। তবে ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে পরবর্তী বিশ্বকাপের আসর বসবে ভারতে। সেই বিশ্বকাপ জিততে চান আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান।

বিশ্ব ক্রিকেট, তথা টি-২০ ক্রিকেটে আফগানিস্তান দুর্দান্ত খেলছে। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজও জিতেছে দলটি। রশিদ খানসহ একঝাঁক আফগান তারকা ক্রিকেটার বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ লিগে খেলছেন। পারফর্মও করছেন।

দলের ক্রিকেটারদের পারফর্ম ও দলীয় পারফর্মে সন্তুুষ্ট আফগান অধিনায়ক রশিদ খান জানিয়েছেন, এবার তাদের লক্ষ্য টি-২০ বিশ্বকাপ জেতা। বলেছেন সেই সামর্থ্যও তাদের আছে। দলের ক্রিকেটারদের মধ্যে এমন বিশ্বাস ছড়িয়ে দিতে চান তিনি। সম্প্রতি সাংবাদিকদের কাছে তিনি এমন মন্তব্য করেছেন।

দলীয় প্রথম লক্ষ্য ছিলো টেস্ট স্টেটাস পাওয়া। সেটি হয়ে গেছে। এখন লক্ষ্য টি-২০ বিশ্বকাপ জেতা। মন্তব্য করেন এই আফগান ক্রিকেটার। রশিদ খান বলেন, ‘আমার মনে হয় এটা সবচেয়ে বড় অর্জন হবে। এই মুহূর্তে আমাদের দল, আমাদের দেশ আশায় আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার। কারণ আমাদের সেই সামর্থ্য, প্রতিভা আছে। এখন শুধু বিশ্বাসটা অর্জন করতে হবে যে আমরা পারব।’

অভিজ্ঞতার অভাবে টেস্টে সাফল্য আসছে না জানিয়ে তিনি বলেন, ‘প্রতিভার দিক থেকে দেখলে আমরা খুবই ভালো দল। আমাদের স্পিনার আছে, ফাস্ট বোলার আছে, আছে ব্যাটিং স্কিলও। কিন্তু টেস্টে আমরা বড় দলের সঙ্গে পেরে উঠছি না অভিজ্ঞতায়। আমরা তো তাদের বিপক্ষে খুব বেশি খেলি না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০