আমার ছেলের ক্রিকেট জ্ঞানও রমিজ রাজার চেয়ে বেশিঃ হাফিজ

স্পোর্টস ডেস্কঃ নিজ দেশের সাবেক তারকা ব্যাটসম্যান ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজার ক্রিকেট জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের এই তারকা ক্রিকেটার মনে করেন তাঁর ১২ বছরের ছেলেরও রমিজ রাজার চেয়ে বেশি ক্রিকেট জ্ঞান রয়েছে।

সাবেক ক্রিকেটার হিসেবে রমিজের প্রতি পূর্ণ শ্রদ্ধা রয়েছে হাফিজের। তবে সাম্প্রতিক সময়ে নানান ঘটনাকে কেন্দ্র করে রমিজের বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন এই অলরাউন্ডার।

ক্রিকেট পাকিস্তানকে হাফিজ বলেন, ‘খেলোয়াড় হিসেবে রমিজ ভাইয়ের অবদানকে স্বীকার করি আমি। তাঁর প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা রয়েছে। তবে তাঁর ক্রিকেট জ্ঞান নিয়ে আমার প্রশ্ন রয়েছে। আপনি যদি আমার ১২ বছরের ছেলের সাথে কথা বলেন, তাহলে বুঝতে পারবেন ওর ক্রিকেট জ্ঞান, সচেতনতা রমিজ ভাইয়ের চেয়ে বেশি।’

হাফিজ ও রমিজের দ্বন্ধ জানা আছে সকলেরই। এর আগে নিজের ইউটিউবে চ্যানেলে ৪০ বছর বয়সী হাফিজকে পরামর্শ দিয়ে রমিজ বলেছিলেন, তাঁর এখনই অবসর নেওয়া উচিৎ। তাঁর অবসরের সিদ্ধান্তে উপকৃত হবে পাকিস্তান দল, তরুণরা সুযোগ পাবে।

তবে হাফিজ এই কথার উল্টো সুর গেয়েছেন। তিনি বলেন, ‘আমি যদি ফিটনেস কিংবা পারফর্মেন্সের মান পূরণ করতে না পারি অথবা দেখি যে পাকিস্তানের জন্য ভালো কেউ প্রস্তুত আছে, তাহলে আমি আনন্দের সহিত চলে যাব। আমার ক্রিকেট ক্যারিয়ার নিয়ে আমি সন্তুষ্ট। রমিজ ভাই যদি টাকা দিয়ে নিজের ইউটিউব চ্যানেলের বাজার ধরতে এসব করে তাহলে, আমি তাকে আটকাতে পারব না। তবে যতদিন ফিট আছি ও পারফর্ম করতে থাকব, ততদিন পাকিস্তানের হয়ে খেলে যাব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা