আমার বাবা সেনাবাহিনীর-মা সেবিকা, আমি তাই কঠোর এবং নরম- হাথুরুসিংহে

0
95

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সবাই তাকে চিনেন একজন কড়া হেডমাস্টার হিসেবেই। শিষ্যদের তিনি শাসনে রাখতেই ভালোবাসেন। বাংলাদেশেও তার পরিচিত কড়া হেটমাস্টার হিসেবেই। কঠোর শৃঙ্খলা আর মানষিকতার মানুষ বলেই অনেকে যেমন তাকে পছন্দ করেন, আবার অনেকের অপছন্দেরও তিনি।

তবে শ্রীলঙ্কান এই কোচ নিজেকে কঠোর মানষিকতার মানুষ যেমন মানছেন, আবার নরম স্বভাবের মানুষও বলছেন। তার কাছে দু’টা গুণই আছে। যখন যেখানে যেটার প্রয়োজন, তখন সেখানে সেটাই প্রযোগ করেন তিনি। ইংল্যান্ড সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে তাই নিজের স্বভাব নিয়েও কথা বলো হলো দ্বিতীয় মেয়াদে টাইগারদের দায়িত্ব পাওয়া এই লঙ্কানকে।

চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, তার দুই স্বভাবের কারণও। তার বাবা ছিলেন সেনাবাহিনীর সদস্য, তাই তার মধ্যে শৃঙ্খলা আর ‘কঠোরতা’ আছে। মা ছিলেন একজন সেবিকা। পেশায় নার্স মায়ের সন্তান হিসেবে তার মধ্যে নরম স্বভাবও আছে। আছে মানবিকতাও।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে একজন বৃটিশ সাংবাদিকের প্রশ্ন ছিলো- আপনি নিজেকে কড়া স্বভাবের মানুষ মনে করেন? আপনার আচরণে কি কঠোর রূপ বেশি? জবাবে হাথুরুসিংহে বলেন, আমার বাবা সেনাবাহিনীতে ছিলেন। একজন সামরিক বাহিনীর সদস্যৈর সন্তান আমি। আর মা ছিলেন সেবিকা। হাসপাতালের নার্স। সবার জানা, সেনাবাহিনীর সদস্য মানেই কড়া মানসিকতার মানুষ। সে কারণেই আমার মধ্যে একটা কড়া মানুষের বাস। পাশাপাশি আমার মা ছিলেন নার্স, তাই নমনীয়তাও আমার মাঝে বিরাজমান। আমি মনে করি আমার ভেতরে ওই দুটি সত্ত্বা ও বৈশিষ্ট্যই আছে। কঠিন মানসিকতার পাশাপাশি নরম স্বভাবটাও সঙ্গী আমার। কাজেই আমাকে শুধুই কড়া মানসিকতাসম্পন্ন একজন মানুষ ভাবা ঠিক হবে না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০00

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here