আমি রেকর্ডকে অনুসরণ করি না, রেকর্ড আমাকে অনুসরণ করে: রোনালদো

0
46

স্পোর্টস ডেস্কঃ বয়স ৩৭’র কোটা পেরিয়েছে। তবে এখনও টগবগে সেই তরুণের মতোই ক্রিশ্চিয়ানো রোনালদো। নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন তিনি। রোনালদো মানেই একের পর এক নতুন রেকর্ড। সামনে আরও কত রেকর্ড অপেক্ষা করছে, সেটা সময়ই বলে দেবে।

তবে রোনালদো জানিয়েছেন, তিনি কখনোই রেকর্ডের পেছনে ছুটে বেড়ান না। বরং রেকর্ডই তাঁকে উল্টো অনুসরণ করে। বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর থাকা নিয়ে আলোচনা হচ্ছে অনেক। আগামী মৌসুমে ইউনাইটেডের চ্যাম্পিয়ন্স লিগে খেলা হচ্ছে না। তবুও ক্লাবটিতে থেকে যাচ্ছেন তিনি। ২০ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে দেখা যাবে পর্তুগিজ যুবরাজকে।

অথচ এই লিগের অলিখিত নায়ক তিনি। ইউরোপ শ্রেষ্ঠত্বের মঞ্চে অনেক রেকর্ড আছে রোনালদোর। তবে ইউনাইটেডে থাকতে পেরেই খুশি এই তারকা। আর রেকর্ড নিয়ে বলেছেন, তিনি কখনোই রেকর্ডের পেছনে ছুটেন না। সেগুলো স্বাভাবিক প্রক্রিয়াতেই আসে।

ইউনাইটেডের সাথে খোলামেলা আলাপে রোনালদো বলেন, ‘আমার ক্যারিয়ার যেখানে বিকশিত হয়েছে সেই ক্লাবে ফিরে আসতে পেরে আমি অনেক খুশি হয়েছি। এটা অবিশ্বাস্য ছিল! যখন আমি ফিরে আসি, তখন সমর্থকদের অনুভব করতে পেরে ভালো লেগেছে। তাদের খুশি দেখা দারুণ কিছু। আমি ছিলাম এবং এখনও আছি। এখানে থাকতে পেরে খুশি।

রেকর্ড প্রসঙ্গে পাঁচ বারের ব্যালন ডি অর জয়ীর ভাষ্য, ‘আমি বিশ্বাস করি ম্যানচেস্টার সেখানেই থাকবে, যেখানে তাদের থাকা উচিত। আমি আগেই বলেছি, মাঝেমধ্যে সময় প্রয়োজন। এটা এখনও বিশ্বাস করি আমি। রেকর্ডগুলো স্বাভাবিকভাবেই আসছে। আমি রেকর্ডকে অনুসরণ করি না, রেকর্ডই আমাকে অনুসরণ করে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here