আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে নেই রিয়াদ, ফিরলেন রাব্বি

0
134

নিজস্ব প্রতিবেদকঃ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাকির হাসান। গত ডিসেম্বরে টেস্ট ক্রিকেটে আবির্ভাবে সেঞ্চুরি করা এই ব্যাটার এর আগে জাতীয় দলের হয়ে খেলেছেন টি-টোয়েন্টিতে।

ইংল্যান্ডের বিপক্ষে দারুণ বোলিং করা তাইজুল ইসলামকে আইরিশদের বিপক্ষে বিশ্রাম দিয়েছে বিসিবি। বাঁহাতি এই স্পিনারের জায়গায় দলে ডাকা হয়েছে আরেক বাঁহাতি নাসুম আহমেদকে। ব্যাটার ইয়াসির আলী রাব্বিকে ফেরানো হয়েছে দলে। যদিও সবশেষ বিপিএলে প্রত্যাশিত পারফর্ম করতে পারেন নি এই ডানহাতি ক্রিকেটার।

বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সিলেটে আয়ারল্যান্ড ক্রিকেট দল। রোববার (১২ মার্চ) সকালে ঢাকা হয়ে সিলেটে পৌঁছায় আইরিশরা। সকাল ৮টায় ঢাকায় পৌঁছে ১১টার ফ্লাইটে সফরকারীরা পৌঁছায় ওয়ানডে সিরিজের ভেন্যু সিলেটে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৮ মার্চ দুপুর ২টায় শুরু হবে প্রথম ওয়ানডে। ২০ মার্চ দ্বিতীয় ওয়ানডেও হবে একই সময়ে। তবে ২৩ মার্চ শেষ ম্যাচ মাঠে গড়াবে দুপুর আড়াইটা থেকে। পবিত্র রোজার কথা মাথায় রেখে পেছানো হয়েছে শেষ ওয়ানডে শুরুর সময়।

ওয়ানডের পর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২৭ মার্চ থেকে শুরু হবে ২০ ওভারের সিরিজের লড়াই। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি হবে ২৯ ও ৩১ মার্চ। এই সিরিজটি হবে চট্টগ্রামে। এরপর ৪ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। টেস্টের ভেন্যু মিরপুর।

বাংলাদেশ ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মাহমুদুর রহমান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, জাকির হাসান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here