আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা, নতুন মুখ জাকের-রিশাদ

0
140

নিজস্ব প্রতিবেদকঃ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৪ সদস্যের সেই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাকের আলি অনিক ও রিশাদ হোসেন। এছাড়া দলে ফিরেছেন শরিফুল ইসলাম।

আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ চলছে। গুঞ্জন চলছিল টি-টোয়েন্টি সিরিজে ছোট করে দেওয়া হবে দল। ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) চলায়, অযথা কোনো ক্রিকেটারকে আটকে রাখতে চায় না বিসিবি। আর সেটাই হয়েছে। ১৪ সদস্যের অনেকটা ছোট দলই দেওয়া হয়েছে।

এই সিরিজ দিয়ে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন জাকের আলি অনিক। এই উইকেটরক্ষক ব্যাটার দীর্ঘদিন ধরেই ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে আসছিলেন। গুঞ্জন চলছি আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে ডাক পেতে পারেন। তবে এর আগে নির্বাচকরা চমক দিয়ে টি-টোয়েন্টি দলে নিয়ে আসলেন তাকে।

এছাড়া প্রথমবার ডাক পেয়েছেন রিশাদ হোসেন। চন্ডিকা হাথুরুসিংহে পুনরায় জাতীয় দলের কোচ হয়ে আসার পর থেকেই লেগ স্পিনার নিয়ে আলাদা আলোচনা চলছিল। দলে একজন লেগ স্পিনারকে দেখতে চান তিনি। স্পিনার হান্টও হয় স্পিন কোচ রঙ্গনা হেরাথকে দিয়ে। আমিনুল ইসলাম বিল্পব, রিশাদ হোসেনসহ অনেক তরুণ অংশ নেন সেখানে। এবার আইরিশ সিরিজেই এদের একজন রিশাদকে জাতীয় দলে নেওয়া হলো।

দুই নতুন ক্রিকেটারের দলে অন্তর্ভুক্ত হওয়ার দিনে আবারও ফিরেছেন পেসার শরিফুল ইসলাম। ইনজুরি ও ফর্মহীনতায় বাদ পড়েছিলেন। যদিও আয়ারল্যান্ড সিরিজে ওয়ানডে দিয়ে ফিরেছিলেন। তবে খেলার সুযোগ পাননি। তৃতীয় ওয়ানডের দল থেকে বাদও দেওয়া হয়। তবে ফের টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে। এর আগে ইংল্যান্ড সিরিজের দলে না থাকলেও, অনুশীলনে রাখা হয়েছিল শরিফুলকে।

সিলেটে ওয়ানডে সিরিজ শেষেই চট্টগ্রামে উড়াল দেবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড দল। সেখানেই হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সাগরিকার জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ২৭ মার্চ থেকে শুরু হবে কুড়ি ওভারের সিরিজের লড়াই। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি হবে ২৯ ও ৩১ মার্চ।

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, জাকের আলি অনিক ও রিশাদ হোসেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here