আরও একবার মেসি নৈপুণ্য, কোয়ার্টারে বার্সেলোনা

স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসিকে নিয়ে আপনি যতই বিশেষণ দেন না কেন, সেই বিশেষণেরও উর্ধ্বে গিয়ে অসাধ্য কাজগুলো সম্পন্ন করে নিবে। গতরাতে যারই আরও একবার বহিঃপ্রকাশ দেখিয়েছেন। মেসির নৈপুণ্যে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর বাঁধা অতিক্রম করেছে কাতালান জায়ান্টরা। নাপোলিকে ৩-১ গোলে হারিয়ে নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল।

ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগে শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে বার্সা। তবে প্রথম সুযোগ পেয়েছিল নাপোলিই। কিন্তু, ম্যাচের তৃতীয় মিনিটে জেরার্ড পিকের ভুলে মাশুলে আসা সেই সহজ সুযোগ হাতছাড়া হয়। নাপোলি ফরোয়ার্ড মার্টেনের শট বারে লেগে প্রতিহত হয়।

এরপরই তেড়ে উঠে স্বাগতিকরা। ম্যাচের ১০ মিনিটে কর্নার পায় দলটি। রাকিটিচের করা সেই কর্নার থেকে হেডের মাধ্যমে বল জালে জড়ান লেংলেট। এরপর ২৩তম মিনিটে নাপোলির জাল খুঁজে নেন মেসি। চার ডিফেন্ডারকে কাটিয়ে অনবদ্য এক গোল করেন ফুটবলের এই মহাতারকা।

প্রথমার্ধ শেষ হওয়ার আগ মূহুর্তে মেসিকে ফাউল করায় ভিএআরের মাধ্যমে পেনাল্টি পায় বার্সা। যেখান থেকে গোল করে ম্যাচে তিন গোলের লিড এনে দেন লুইস সুয়ারেজ। তবে, বিরতিতে যাওয়ার আগ মূহুর্তেই পেনাল্টি পায় নাপোলিও। সেখান থেকে এক গোলের ব্যবধান কমান ইনিসিনিয়ে।

৩-১ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দুই দল। পরবর্তীতে ম্যাচে দেখা যায়নি আর কোনো গোল। তবে নাপোলি ঝলক দেখিয়েছিল। কিন্তু, গোলের খেলা ফুটবলে গোলই যে আসল, সেটি আর হয়নি। যার ফলে ঘরের মাঠে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা। দুই লেগ মিলিয়ে এগ্রিগ্রেটে ৪-২ স্কোরলাইনে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা