আরও দুই বছর চ্যাম্পিয়ন্স লিগ জেতার সম্ভাবনা নেই বার্সার- কোম্যান

স্পোর্টস ডেস্কঃ ২০২১-২২ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বেই মুখোমুখি বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্পে দু’দলের লড়াই। ২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগে এক লেগের কোয়ার্টার-ফাইনালে কাতালান ক্লাবটির জালে গুনে গুনে আটবার বল পাঠিয়েছিল জার্মান চ্যাম্পিয়নরা। ৮-২ গোলের সেই পরাজয় ১৯৫১ সালের এপ্রিলের পর স্প্যানিশ দলটির সবচেয়ে বড় হার।

বায়ার্নের বিপক্ষে ওই হারের পরপরই বার্সেলোনার দায়িত্ব পেয়েছিলেন রোনাল্ড কোম্যান। সোমবার সংবাদ সম্মেলনে এই ডাচ কোচ বলেন, এক বছর আগের হারের ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ এবার তাদের সামনে। তবে তিনি খুব আশাবাদী না বর্তমান বার্সা স্কোয়াড দিয়ে। কোম্যানের মতে বার্সার বর্তমান স্কোয়াড দিয়ে আগামী দুই চ্যাম্পিয়ন্স লিগ জেতা সম্ভব না।

দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি ও অ্যান্তেনিও গ্রিজম্যান এই মৌসুমে ছেড়েছেন দল। নতুনদের মধ্যে মেমফিস ডিপাই, সার্জিও অ্যাগুয়েরোদের নিয়ে বার্সা স্কোয়াড। চ্যাম্পিয়ন্স লিগ জেতা প্রসঙ্গে কোম্যান বলেন, ‘ম্যানচেস্টার সিটি ও চেলসির মতো দলগুলোর সঙ্গে লড়াই করার মতো অবস্থায় যেতে আরও দুই বছর লাগবে আমাদের। এটা স্বীকার করে নেওয়াই ভালো, যা করা উচিত, সেসব কিছু আমাদের পক্ষে আর করা সম্ভব নয়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০