আরব-আমিরাত লিগে খেলবেন পাকিস্তানী ক্রিকেটাররা

0
109

স্পোর্টস ডেস্ক:: ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে পথচলা শুরু করেছে সংযুক্ত আরব-আমিরাত। দেশটিতে আইএল টি-২০ শুরু হয়েছে। তবে আরব-আমিরাতের প্রথম এই ফ্র্যাঞ্চাইজি লিগের প্রথম আসরে খেলেননি কোনো পাকিস্তানী ক্রিকেটার। যদিও ওই সময়ে পাকিস্তান সুপার লিগ চলছিলো।

তবে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড আইএল টি-২০ তে পাকিস্তানী ক্রিকেটারদের খেলার অনুমতি দিচ্ছে। পিসিবি জানিয়েছে, এখন থেকে পাকিস্তানী ক্রিকেটাররা সংযুক্ত আরব-আমিরাতের এই লিগে খেলতে পারবেন।

আইএল টি-২০’র প্রথম আসরে পাকিস্তান থেকে নাম লিখিয়ে ছিলেন ফখর জামান, আজমন খান ও মোহাম্মদ হাসনাইনরা। যদিও পিসিবির আপত্তির মুখে তারা খেলতে পারেননি। তবে ফ্র্যাঞ্চাইজি এই লিগের সামনের আসর থেকে দেখা যাবে পাকিস্তানী ক্রিকেটারদের।

পিসিবির প্রধান নাজাম শেঠি এবার নিজের মত বদলেছেন। জানিয়েছেন, আরব-আমিরাতের লিগে পাকিস্তানের ক্রিকেটাররা খেলতে পারবেন। পিএসএলের গভর্নিং কাউন্সিলের সাম্প্রতিক মিটিংয়ে তিনি সায় দেন।

আরব-আমিরাতের এই লিগে ক্রিকেটাররা বিপুল পারিশ্রমিক পাচ্ছেন। ফলে লিগটি ক্রিকেটারদের কাছেও জনপ্রিয় হয়ে উঠছে। প্রথম আসরেই সর্বোচ্চ ক্যাটাগরির ক্রিকেটাররা পেয়েছেনর ৪ লাখ ৫০ হাজার ডলার করে। কয়েকটি ফ্র্যাঞ্চাইজি পাকিস্তানী তারকা ক্রিকেটার বাবর আজম, রিজওয়ান ও শাহীন আফ্রিদীদের ৯ লাখ ডলারও প্রস্তাব করেছিলো। কিন্তুু তারা খেলতে পারেননি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here