আর্জেন্টিনার ডাগআউটে থাকতে পারবেন না স্কালোনি

স্পোর্টস ডেস্কঃ লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। শুক্রবার ভোরের (বাংলাদেশ সময়) এই ম্যাচে ডাগআউট লিওনেল স্কালোনিকে পাচ্ছে না বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। কোভিড পজিটিভ হওয়ায় আর্জেন্টিনা কোচ ডাগআউটে থাকতে পারবেন না।

নিজের করোনা আক্রান্তের খবর প্রসঙ্গে স্কালোনি বলেন, ‘আমি সুস্থ আছি। কিন্তু পিসিআর পরীক্ষায় এখনো পজিটিভ এসেছে।’ প্রধান কোচের সঙ্গে সহকারী পাবলো আইমারকেও শুক্রবারের এই ম্যাচে পাচ্ছে না আর্জেন্টিনা। কোভিড আক্রান্ত একজনের সংস্পর্শে আসায় আইমারও ঘরবন্দি জীবন কাটাচ্ছেন, বুধবার সংবাদ সম্মেলনে জানান স্কালোনি।

চিলি ম্যাচের দলের কোচের দায়িত্বে কারা থাকবেন তা জানিয়ে স্কালোনি বলেছেন, ‘ওয়াল্টার স্যামুয়েল, রবার্তো আয়ালা এবং ডিয়েগো প্লাসেন্তে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব পালন করবেন।’

চলমান কাতার বিশ্বকাপ বাছাইয়ে ১৩ ম্যাচে ৮ জয় ও পাঁচ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বর স্থানে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

চিলির পর চলতি নিজেদের পরবর্তী ম্যাচে আগামী মঙ্গলবার ঘরের মাঠে কলম্বিয়ার বিপক্ষে খেলবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। করোনাভাইরাসে আক্রান্ত থেকে সুস্থ হলেও শারীরিক অবস্থার কথা বিবেচনা করে আর্জেন্টিনা জাতীয় দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক লিওনেল মেসিকে। ফলে তাকে ছাড়াই নতুন বছরে বিশ্বকাপ বাছাইয়ের এই দুই ম্যাচ খেলতে হবে আর্জেন্টিনাকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০