‘আর্জেন্টিনার সমর্থকদের পুলিশ কীভাবে মেরেছে’

0
69

স্পোর্টস ডেস্কঃ বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় শুরুর কথা ছিল ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের লড়াই। কিন্তু খেলা শুরু হয় আধঘণ্টা পর। মূলত গ্যালারিতে দুই পক্ষের দর্শকদের মধ্যে হাতাহাতিতে ম্যাচ পিছিয়ে যায় অনেকটা। এমনকি তাতে যুক্ত হয় পুলিশও।

দুই পক্ষের দর্শকদের সামাল দিতে লাঠিচার্জের আশ্রয়ও নিয়েছিলেন স্থানীয় পুলিশ। তাতে বেশ কয়েকজন সমর্থক আহতও হয়েছেন। তবে বেশিরভাগ সময় আর্জেন্টাইন সমর্থকদের মেরেছে ব্রাজিলের পুলিশ। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিও এই অভিযোগ করলেন।

আর্জেন্টিনার সমর্থকদের ওপর ব্রাজিল পুলিশের লাঠিপেটা নিয়ে সংবাদমাধ্যমকে মেসি বলেছেন, ‘অবশ্যই খুব খারাপ হলো। লোকেদের কীভাবে মেরেছে, সেটা আমরা দেখেছি। (কোপা) লিবার্তোদোরেসের ফাইনালেও এমন হয়েছিল, এখন আবারও লাঠিপেটা করা হলো। খেলোয়াড়দের পরিবার সেখানে (গ্যালারি) ছিল। পরিবারই সবার আগে। তখন খেলার চেয়ে ওই চিন্তাটাই আগে আসে এবং বাকি সব গৌণ হয়ে পড়ে।’

মারাকানায় ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়ের নামার আগেই সুপার ক্লাসিকোর উত্তাপ শুরু হয়ে যায়। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, জাতীয় সংগীত গাওয়ার সময় আর্জেন্টিনার সমর্থকেরা দুয়ো দিলে তাঁদের মারতে শুরু করেন ব্রাজিলের সমর্থকেরা। গ্যালারিতে তখন শুরু হয় দাঙ্গা। আর দাঙ্গা থামাতে গিয়ে আর্জেন্টাইন সমর্থকদের ওপর লাঠিপেটা করে পুলিশ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here