আশরাফুল-বিপলুদের অনুশীলন ক্যাম্প স্থগিত

স্পোর্টস ডেস্কঃ করোনার কারণে পিছিয়ে গেছে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। তাই কাল থেকে অনুশীলন ক্যাম্প স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে বাফুফের তত্ত্বাবধানে করোনা আক্রান্তদের চিকিৎসা চলবে গাজীপুরের সারাহ রিসোর্টে।

বুধবার গণমাধ্যমকে এ কথা জানান বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। এসময় তিনি আরও জানান ফুটবলার ও কর্মকর্তাসহ ৩৬ জনের আবারও করোনা পরীক্ষা করানো হয়েছে যাদের মধ্যে ৭ জন করোনা পজিটিভ। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

বাফুফের সাধারণ সম্পাদক বলেন, ‘কোভিড-১৯ সংক্রান্ত পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ভ্রমণের বিধিনিষেধসহ ফ্লাইট জটিলতার কারণে ফিফার অনুমোদনক্রমে ‘ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২, কোয়ালিফায়ার্স’ এবং ‘এএফসি এশিয়ান কাপ চায়না ২০২৩, কোয়ালিফায়ার্স প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফিকেশন রাউন্ড-২’ এর আগামী অক্টোবর ও নভেম্বর ২০২০ এর ম্যাচসমূহ স্থগিত করে আগামী ২০২১ সালে আয়োজন করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হয়েছে। এ প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের চলমান আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প আগামীকাল (১৩ আগস্ট) হতে স্থগিত করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কোভিড-১৯ আক্রান্ত খেলোয়াড়দের বাফুফের তত্ত্বাবধানে চিকিৎসার ব্যবস্থা করা হবে। ’

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে ২০২২ কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্ব ও ২০২৩ সালের এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচগুলো এ বছরের জন্য স্থগিত করা হয়েছে। এই ম্যাচগুলোর জন্য ২০২১ সালে সূচি দেওয়া হবে। অক্টোবর ও নভেম্বরে বাছাইপর্বের ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। এসব ম্যাচ স্থগিত হওয়ায় এ বছর আর মাঠে নামতে হচ্ছে না বাংলাদেশকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০