আসবেন না লঙ্কান তারকা, সাকিব-গেইলদের সাথে বিপিএল মাতাবেন ব্রাভো

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরকে ঘিরে শেষ মূহুর্তের প্রস্তুতি চলছে। এরই মাঝে নতুন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছেন ফরচুন বরিশাল। আসন্ন বিপিএলের জন্য ডোয়াইন ব্রাভোকে ঢেরায় ভিড়িয়েছে বরিশাল। দলটির মিডিয়া উইং থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে সম্প্রতি।

মূলত দলটির এক বিদেশি ক্রিকেটার না আসাতে, ব্রাভোকে ভেড়ানোর সহজ সুযোগ পেয়েছে বরিশাল। দানুষ্কা গুনাথিলাকাকে আসন্ন বিপিএলের জন্য দলে নিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। তবে এই বাঁহাতি ব্যাটারকে বিপিএল খেলার জন্য অনুমতি প্রদান করেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

যার জন্য আসন্ন বিপিএলে খেলা হচ্ছে না গুনাথিলাকার। তার পরিবর্তেই সুযোগ পেয়ে ব্রাভোকে দলে নিয়েছে বরিশাল। ক্যারবিয়ান পেস বোলিং অলরাউন্ডার এবারের আসর মাতাবেন সাকিব-গেইলদের সাথে। টি-টোয়েন্টির অন্যতম ফেরিওয়ালা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই।

৩৮ বছর বয়সী ব্রাভো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৯১টি ম্যাচ খেলে ৭৪ ইনিংসে করেছেন ১২৫৫ রান। ৪টি ফিফটি হাঁকিয়েছেন, স্ট্রাইক রেট ১১৫.০৩। বল হাতে ৭৭ ইনিংসে ৭৮ উইকেট শিকার করেছেন ডানহাতি এই ক্রিকেটার। ৮.১১ ইকোনোমি রেট ও ৩ বার পেয়েছেন চার উইকেট করে।

এদিকে ফ্র্যাঞ্চাইজিসহ স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটকে ৫১২ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছেন ডিজে ব্রাভোর। যেখানে ৩৯৫ ইনিংসে ব্যাট হাতে ৬৬২৭ রান করেছেন। ১২৬.৮৮ স্ট্রাইক রেটের পাশাপাশি হাঁকিয়েছেন ২০ ফিফটি। আর ৪৮৪ ইনিংসে করেছেন বোলিং। যেখানে শিকার করেছেন ৫৫৩ উইকেট। ইকোনোমি রেট ৮.২১। চার উইকেট শিকার করেছেন ১১ বার ও পাঁচ উইকেট নিয়েছেন ২ বার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা