আয়ারল্যান্ডের কাছে হারের স্বাদ নিয়ে বিশ্বকাপ খেলতে নামবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি পর্বের শেষ ম্যাচেও জিততে পারলো না বাংলাদেশ। বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৩ রানের হার নিয়ে বিশ্বকাপে খেলতে নামবে টাইগাররা।

আবুধাবিতে আগে ব্যাটিং করে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আয়ারল্যান্ড। টস জিতে আগে ব্যাট করতে নামা আইরিশরা শুরু থেকেই দ্রুত গতিতে রান তুলতে থাকে। ইনিংসের ৯ ওভারের মধ্যে ৭৮ রান তুলতেই ৩ উইকেট হারায় তারা। তবে গ্যারেথ ডিলানি দলের বিপর্যয় সামাল দেন। তার ব্যাটেই ভর করে বড় সংগ্রহ পায় আইরিশরা।

৫০ বলের মোকাবেলায় ৮৮ রানে অপরাজিত ছিলেন ২৪ বছর বয়সী ডিলানি। পল স্টার্লিং করেন ১৬ বলে ২২ রান। এ ছাড়া অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে ২৫ ও জর্জ ডকরেল করেন ৯ বলে ৯ রান।

বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ ২টি ও নাসুম আহমেদ ১টি উইকেট নেন। এদিন নিয়ন্ত্রিত বোলিং করেন তাসকিন, সৌম্য সরকার ও মেহেদী হাসান।

জবাব দিতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। মাত্র ৩ রান করে ড্রেসিং রুমে ফিরেছেন নাইম শেখ। লিটন দাসকে ব্যক্তিগত ১ রানে বোল্ড করেছেন জসুয়া লিটেল। নাইমকে ফেরানোর পর মুশফিকুর রহিমকেও ফিরিয়েছেন ক্রেইগ ইয়াং। তাঁর ব্যাটে এসেছে মাত্র ৪ রান।

এরপর দলের হাল ধরার চেষ্টা করেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। তবে ১৬ বলে ১৭ রান করে বিদায় নেন আফিফ। সৌম্য রান-আউটের শিকার হয়ে ৩৭ রান করে আউট হন। সোহান সাজঘরে ফেরার আগে ২৪ বলের মোকাবেলায় ছয়টি চার হাঁকিয়ে ৩৮ রান করেন। শেষপর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৪৪ রান।

এই ম্যাচ শেষে আজ রাতে ওমানে যাত্রা করবে বাংলাদেশ। স্থানীয় সময় রাত ৯টায় ওমানের উদ্দেশ্যে রওনা হবেন মাহমুদউল্লাহরা। ওমানে ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশ খেলবে ওমানের বিপক্ষে। বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০