ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়েও আইপিএলের আয় বেশি

0
48

স্পোর্টস ডেস্কঃ দিনে দিনে বাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জনপ্রিয়তা। সবশেষ হওয়া আইপিএলের ১৫তম আসরে আরও জমজমাটভাবে আয়োজন করা হয়েছে টুর্নামেন্ট। বাড়ানো হয়েছে দলের সংখ্যা। একইসাথে বেড়েছে ক্রিকেটের সংখ্যা। প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ক্রিকেটও দেখা গিয়েছে।

আগের থেকে বেড়েছে টুর্নামেন্টের সময়ের ব্যপ্তিও। দুই মাস ধরে চলা টুর্নামেন্ট থেকে আয়ও হয়েছে বিপুল পরিমাণ অর্থ। মূলত  স্পন্সর প্রতিষ্ঠান থেকেই শত শত কোটি টাকা আয় করেছে বিসিসিআই। টাইটেল স্পন্সর টাটাসহ অন্যান্য সহ-স্পন্সর থেকে আসে এই অর্থ। এর বাইরে বিপুল পরিমাণ অর্থ দিয়ে ব্রডকাস্ট রাইটস বিক্রি করা হয়।

তবে টাকার অঙ্কটা এতটাই বেশি যে, ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি ছাড়িয়ে গেছে জনপ্রিয় ফুটবল টুর্নামেন্ট ইংলিশ প্রিমিয়ার লিগকেও (ইপিএল)। আর সেই দাবি করেছেন খোদ বিসিসিআই চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলি। জানিয়েছেন আইপিএলের আয়, ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়েও বেশি রয়েছে।

এই প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়েও আইপিএল বেশি আয় করে। আমাকে এটি গর্বিত ও অনেক আনন্দিত করে যে, এই খেলার সাথে যুক্ত আছি আমি। এটি (আইপিএল আয়োজন) দিনে দিনে অনেক শক্তিশালী হয়ে ওঠছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here