ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের মিশনে লিটন-শান্তর ব্যাটে মাঝারি সংগ্রহ বাংলাদেশের

0
93

নিজস্ব প্রতিবেদকঃ ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের মিশনে দারুণ ব্যাট করেছেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ১৫৮ রান করেছে বাংলাদেশ। মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার লিটন খেলেছেন ৭৩ রানের দুর্দান্ত এক ইনিংস। টি-টোয়েন্টিতে এটিই তাঁর ক্যারিয়ার সেরা।

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে লিটন-রনির দুর্দান্ত ওপেনিংয়ে পাওয়ার-প্লের ৬ ওভারে বাংলাদেশের স্কোরবোর্ড ৪৬ রান জমা করে। তবে ব্যক্তিগত ২৪ রানে রনি তালুকদার আদিল রশিদের হাতে ফিরতি ক্যাচ তুলে বিদায় নেন। ভাঙে ৫৫ রানের উদ্বোধনী জুটি। এরপর ক্রিজে আসেন ইন-ফর্ম নাজমুল হোসেন শান্ত।

৪১ বলে আন্তর্জাতিক টি-টোয়েন্টির নিজের নবম ফিফটি পূর্ণ করেন লিটন। অবশ্য অর্ধ-শতকের পরই ফিরে যেতে পারতেন তিনি। তবে লিটনের সহজ সেই ক্যাচ ছেড়ে দেন বেন ডাকেট। এরপরই শুরু হয় লিটনের চার-ছক্কার ফুলঝরি। শেষ পর্যন্ত এই ডানহাতি থামেন ৭৩ রানে। ইংলিশ পেসার ক্রিস জর্ডানের বলে ক্যাচ আউট হয়ে যান ছক্কা হাঁকাতে গিয়ে। ফেরার আগে ৫৭ বলে ১০ চার ও ১ ছক্কায় অনবদ্য এই ইনিংস সাজান এই ওপেনার।

শান্তকে সঙ্গ দিতে আসেন সাকিব। কিন্তু ডেথ ওভারে পাওয়ার হিটিং দেখাতে পারেনি বাংলাদেশ। জর্ডান, কারেনরা দাপট দেখিয়ে বাংলাদেশকে থামিয়ে দিল ১৫৮ রানে। শান্ত অপরাজিত থাকেন ৪৭ রানে। ২ ছক্কা ও ১ চারে তিনি এই ইনিংস সাজান। নিজেদের ইনিংসের ১৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ছিল ১৩১ রান। তবে শেষ ৫ ওভারে ব্যাটারদের ব্যাট থেকে এসেছে মাত্র ২৭ রান! এ সময়ে বাংলাদেশ মারতে পেরেছে মাত্র একটি বাউন্ডারি। ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট নিয়েছেন আদিল রশিদ ও ক্রিস জর্ডান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here