ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্টে খেলবেন আফগানিস্তানের মুজিব-কাইস

স্পোর্টস ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে আফগানিস্তান। জুনের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের দলে নেই অলরাউন্ডার গুলবাদিন নাইব। চোটের কারণে ছিটকে গেছেন ডানহাতি এই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটে দ্যুতি ছড়িয়ে দলে জায়গা পেয়েছেন জিয়াউর রহমান আকবর।

টি-টোয়েন্টি দলে রাখা হয়নি অভিজ্ঞ দুই ক্রিকেটার কাইস আহমেদ ও মুজিব উর রহমানকে। কাউন্টি ক্রিকেটে চুক্তিভুক্ত থাকায় তাদের সার্ভিস পাবে না আফগানরা। ওয়ানডে দলের দায়িত্ব হাসমাতুল্লাহ শহিদীর কাঁধে। আর টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ মোহাম্মদ নবী। ওয়ানডে দলে নূর ও নিজাত মাসুদকে রিজার্ভ হিসেবে রাখা হয়েছে।

৪ জুন শুরু হবে জিম্বাবুয়ে-আফগানিস্তান ওয়ানডে সিরিজ। সিরিজের বাকী দুই ম্যাচ হবে ৬ ও ৯ জুন। সিরিজের সবগুলো ম্যাচ হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিও হবে এই মাঠে। ১১, ১২ ও ১৪ জুন হবে টি-টোয়েন্টির সিরিজের ম্যাচ।

আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড- হাশমতুল্লাহ শহিদী, রহমত শাহ, আজমাতুল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকী, ইব্রাহিম জাদরান, ইকরাম আলীখিল, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, নজিবুল্লাহ জাদরান, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহীদুল্লাহ কামাল, ইয়ামিন আহমদজাই ও জিয়া উর রহমান আকবর। (রিজার্ভ- নূর আহমদ, নিজাত মাসউদ)।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড- মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, আফসার জাজাই, আজমাতুল্লাহ ওমরজাই, দরবেশ রাসুলি, ফরিদ আহমদ মালিক, ফজল হক ফারুকী, হজরতুল্লাহ জাজাই, ইহসানউল্লাহ জানাত, করিম জানাত, নিজাত মাসউদ, নূর আহমেদ, রহমান উল্লাহ, রশিদ খান, শরফুদ্দিন আশরাফ ও উসমান গনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০