ইংল্যান্ডের বিপক্ষেও বরুণের খেলা নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে বরুণ চক্রবর্তীর খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে এবার। মূলত ফিটনেস ইস্যুর কারণে এমন শঙ্কা তৈরি হয়েছে। এর আগে অস্ট্রেলিয়ার সফরে ইনজুরির কারণে খেলা হয়নি এই স্পিনারের।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত পারফর্ম করে অস্ট্রেলিয়ার সফরে জায়গা করে নিয়েছিলেন বরুণ। তবে ক্যারিয়ারে প্রথম বারের মতো ডাক পাওয়া সিরিজে খেলা হয়নি বছর বয়সী এই ক্রিকেটারের। ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে যান বরুণ।

ইনজুরি কাটিয়ে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছেন বরুণ। ভারতীয় ক্রিকেট বোর্ডের দেওয়া ফিটনেস নিয়ে নতুন নিয়মে আটকা পড়েছেন তিনি। ফিটনেস টেস্টে পাশ করতে পারেননি। বিসিসিআই এখন ফিটনেস টেস্টের জন্য দুটি পদ্ধতি দিয়েছে। একটি ইয়ো ইয়ো টেস্টে ন্যূনতম ১৭.১ এবং অপরটি নির্দিষ্ট সময়ের মধ্যে দুই কিলোমিটার দৌড়াতে হবে।

এই দুটির যেকোনো একটি পছন্দ করতে পারবেন ক্রিকেটাররা। তবে যেকোনো একটিতে পাশ করা বাধ্যতামূলক। কিন্তু বরুণ উত্তীর্ণ হতে পারেননি সেখানে। তাই বরুণ আদৌও খেলতে পারবেন কিনা সেই নিয়ে শঙ্কা রয়ে গেছে। চলমান টেস্ট সিরিজ শেষে আগামী ১২ মার্চ থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা