ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে খেলবেন না লেভানডফস্কি

স্পোর্টস ডেস্কঃ ২০২১ কাতার বিশ্বকাপ বাছাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলবেন না রবার্ট লেভানডফস্কি। এই তারকা ফরোয়ার্ডকে ছাড়াই খেলতে নামতে পোল্যান্ড। ইনজুরির কারণে ইংলিশদের বিপক্ষে ম্যাচটি থেকে ছিটকে গেছেন লেভানডফস্কি। শুধুমাত্র ইংল্যান্ডের বিপক্ষেই নয়, পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচও মিস করছেন।

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে গত রোববার অ্যান্ডোরার বিপক্ষে ম্যাচে খেলতে নেমেছিল পোল্যান্ড। লেভানডফস্কির জোড়া গোলের ম্যাচটিতে ৩-০ গোলে জিতে পোলিশরা। তবে দ্বিতীয়ার্ধে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে যায় লেভানডফস্কিকে।

পরবর্তীতে পোল্যান্ড ফুটবল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায় হাঁটুতে চোট পেয়েছেন তিনি। বায়ার্ন মিউনিখের স্ট্রাইকারকে অন্ততপক্ষে দশ দিন থাকতে হবে মাঠের বাইরে। এই বিবৃতির পরই নিশ্চিত হওয়া যায় ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারছেন না লেভানডফস্কি। পুনর্বাসন প্রক্রিয়ার জন্য জার্মানিতে নিজ ক্লাবে ফিরে যান তিনি। আজ বুধবার ১২.৪৫টায় লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচ খেলতে নামবে পোল্যান্ড।

তবে লেভানডফস্কির ইনজুরিতে নতুন করে তথ্য দিয়েছে বায়ার্ন শিবির। ক্লাবটি নতুন করে স্ক্যান পড়ানোর পর জানিয়েছে চার সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন তিনি। তাই নিশ্চিতভাবেই হাঁটুর ৩২ বছর বয়সী এই ফুটবলার ইনজুরিতে পিএসজির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দুই লেগের ম্যাচই মিস করছেন।

আগামী ৮ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে বর্তমান রানার্সআপ পিএসজির মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। এরপর দ্বিতীয় লেগে ১৩ এপ্রিলও নেইমারদের বিপক্ষে ম্যাচটি মিস করবেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের আগে এবং পরে বুন্দেসলিগায় তিন থেকে চারটি ম্যাচও মিস করবেন লেভানডফস্কি। নিশ্চিতভাবেই দুঃশ্চিন্তার ভাঁজ জার্মান চ্যাম্পিয়নদের কপালে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা