ইংল্যান্ডের বিপক্ষে ২০ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা পাকিস্তানের

স্পোর্টস ডেস্কঃ প্রস্তুতি ম্যাচ শেষে আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য ২০ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আজহার আলিকে অধিনায়ক করে আজ ২৭ জুলাই সোমবার এই দল ঘোষনা করে পিসিবি। এই স্কোয়াডে আছেন পেস অলরাউন্ডার ওয়াহাব রিয়াজ। সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে রাখা হয়েছে স্কোয়াডে।

মোহাম্মদ আমির টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এরপরই টেস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যান ওয়াহাব রিয়াজ। এই নিয়ে কম সমালোচনা হয়নি। সেই সব কাটিয়ে আসন্ন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ওয়াহাবকে দেখার ইঙ্গিত মিলেছিল। অবশেষে সেটিই হলো। ইংলিশদের বিপক্ষে টেস্টে খেলবেন এই তারকা পেস অলরাউন্ডার। এছাড়া অনুমেয়ভাবে সরফরাজ আহমেদও আছেন টেস্ট সিরিজের দলে।

করোনাকে মাথায় রেখেই ২০ সদস্যের বিশাল দল গড়েছে পাকিস্তান। এর বাইরে ইংল্যান্ডে যাওয়া মূল স্কোয়াডের ৯ ক্রিকেটার রয়েছেন। তাঁরা এই সময়টা কাজ করবেন টি-টোয়েন্টি সিরিজ নিয়ে। যদি প্রয়োজন পড়ে সেখান থেকেও ক্রিকেটার নেওয়া হবে টেস্ট স্কোয়াডের জন্য।

আগামি ৫ আগস্ট ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। এরপর ১৩ ও ২১ আগস্ট যথাক্রমে রোজ বোলে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুটি টেস্ট। পরবর্তীতে ২৮, ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে যথাক্রমে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড
আজহার আলি (অধিনায়ক), ইমাম-উল-হক, বাবর আজম, আবিদ আলি, শান মাসুদ, আসাদ শফিক, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমরান খান, মোহাম্মদ রিজওয়ান, কাশিফ ভাট্টি, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ, নাসিম শাহ, উসমান শেনওয়ারি ও সোহেল খান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা