ইংল্যান্ড একাদশে ফিরলেন ব্রড-অ্যান্ডারসন, পটসের অভিষেক

0
45

স্পোর্টস ডেস্কঃ ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার তিন টেস্টের সিরিজ আগামীকাল (বৃহস্পতিবার) শুরু হবে। নটিংহ্যামে দ্বিতীয় টেস্ট শুরু ১০ জুন। তৃতীয় ও শেষ টেস্ট লিডসে শুরু ২৩ জুন। আসন্ন এই সিরিজের প্রথম টেস্ট হবে ঐতিহ্যবাহী লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে।

লর্ডস টেস্ট মাঠে গড়ানোর আগের দিন একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। গত মার্চে উইন্ডিজ সফরের টেস্ট দলে জায়গা হারিয়েছিলেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। সেখানে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে হারের পর তাদের বাদ দেওয়া নিয়ে হয়েছিল জোর সমালোচনা। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে সুযোগ পেয়েছেন দুই পেসার।

নতুন অধিনায়ক হিসেবে অলরাউন্ডার বেন স্টোকস ও নতুন কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালাম টেস্ট দলের দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড। দু’জনের নতুন যাত্রায় অভিষেক হচ্ছে ডারহামের পেসার ম্যাথু পটসের। কিউইদের বিপক্ষে প্রথম টেস্টে ইংলিশদের সাদা জার্সি গায়ে দিবেন এই বোলার।

পটস এই মৌসুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপের শীর্ষ উইকেট শিকারী। এবারের চ্যাম্পিয়নশিপে প্রথম ছয় ম্যাচে ১৮.৫৭ গড়ে  ৩৫ উইকেট নিয়েছেন। জ্যাক ক্রাওলি এবং অ্যালেক্স লিসকে ওপেনার হিসাবে রাখা হয়েছে। অলি পোপ দলে ফিরেছেন এবং তাকে তিন নম্বরে খেলানো হবে। সাবেক অধিনায়ক জো রুট তার পছন্দের ৪ নম্বর স্থানে ফিরে এসেছেন।

ইংল্যান্ড একাদশঃ জ্যাক ক্রাউলি (কেন্ট), অ্যালেক্স লিস (ডারহাম), অলি পোপ (সারে), জো রুট (ইয়র্কশায়ার), জোনাথন বেয়ারস্টো (ইয়র্কশায়ার), বেন স্টোকস (ডারহাম) অধিনায়ক, বেন ফোকস (সারে) উইকেটরক্ষক, ম্যাথিউ পটস (ডারহাম), জ্যাক লিচ (সোমারসেট), স্টুয়ার্ট ব্রড (নটিংহামশায়ার) ও জেমস অ্যান্ডারসন (ল্যাঙ্কাশায়ার)।

নিউজিল্যান্ড দল (প্রথম টেস্ট)- কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, ক্যাম ফ্লেচার (উইকেটরক্ষক), ম্যাট হ্যানরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হ্যানরি নিকোলস, এজাজ প্যাটেল, টিম সাউদি, নেইল ওয়েগনার, উইল ইয়ং ও মিচেল ব্রেসওয়েল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here