ইংল্যান্ড সফরের জন্য অজিদের দল ঘোষণা, নতুন তিন মুখ

স্পোর্টস ডেস্কঃ উইন্ডিজ-আয়ারল্যান্ডের বিপক্ষে ভিন্ন ফরম্যাটের সিরিজ খেলে বর্তমানে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে ইংল্যান্ড। তিন ম্যাচের চলমান টেস্ট সিরিজ শেষে টি-টোয়েন্টি ফরম্যাটের সিরিজ খেলবে স্বাগতিকরা। তবে এতেই সহসা বিশ্রাম নিতে পারছে না ইংলিশরা।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষেই অস্ট্রেলিয়াকে আতিথ্য দিবে ইংল্যান্ড। যেখানে দুই চিরপ্রতিদ্বন্ধী দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। এই দুই সিরিজের জন্য ২১ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দলে এসেছেন নতুন তিন মুখ। এছাড়াও গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কোস স্টোয়নিস বিশ্বকাপের পর প্রথমবারের মতো সুযোগ পাচ্ছেন জাতীয় দলের হয়ে খেলার।

সেপ্টেম্বরে অনুষ্ঠিত সিরিজের জন্য প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ডাক পেয়েছেন জশ ফিলিপ, রিলে মেরেডিথ ও ড্যানিয়েল স্যামস। অভিষেকের অপেক্ষায় থাকা এই তিন ক্রিকেটারকে নিয়েই করোনা পরবর্তী সময়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে ইংল্যান্ডে পাড়ি জমাবে অস্ট্রেলিয়া দল।

আগামি ৪ সেপ্টেম্বর সাউদাম্পটনে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। ৬ ও ৮ সেপ্টেম্বর যথাক্রমে টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটি ম্যাচও অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে। এরপর ১১, ১৩ এবং ১৬ সেপ্টেম্বর ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ।

অস্ট্রেলিয়ার ২১ সদস্যের টি-টোয়েন্টি এবং ওয়ানডে স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশানে, অ্যালেক্স ক্যারি, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়নিস, মিচেল মার্শ, জশ ফিলিপ, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক, রিলে মেরেডিথ, ড্যানিয়েল স্যামস ও কেন রিচার্ডসন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা