ইউএস ওপেনে ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন থিয়েম

স্পোর্টস ডেস্ক:: পাঁচ সেটের লড়াইয়ে প্রথম দুই সেটে হার। তবুও দিন শেষে তিনিই চ্যাম্পিয়ন। ইউএস ওপেনের শেষের তিন সেট জিতে ইতিহাস গড়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন অস্ট্রেলিয়ার টেনিস তারকা ডমিনিক থিয়েম।

গ্র্যান্ড স্লাম ফাইনালে অজি টেনিস তারকা হারিয়েছেন জার্মান তারকা অ্যালেক্সান্ডার জেভেরভেকে। পাঁচ সেটের লড়াইয়ে প্রথম দুই সেট জিতেন জার্মান তারকা। শেষের তিন সেট জিতে চ্যাম্পিয়ন শিরোপা নিজের করে নেন অজি তারকা থিয়েম।

ইউএস ওপেন টেনিসের নারী এককেও একই ঘটনা ঘটে। প্রথম দুই সেট জিতেও চ্যাম্পিয়ন হতে পারেননি ভিক্টোরিয়া আজারেস্কার। শেষের তিন সেট জিতে চ্যাম্পিয়ন হয়ে ছিলেন জাপানিজ তারকা নাওমি ওসাকা। কাকতালীয় ভাবে পুরুষের ফাইনালেও জাপানিজ। তবে তিনি প্রথম দুই সেট জিতেও শেষের তিন সেট হেরে শিরোপা হারিয়েছেন।

ফাইনাল ম্যাচে প্রথম দুই সেটে ৬-২ ও ৬-৪ গেমে জিতেন জেভেরভই। তিনিও নিজের প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনাল শিরোপা জয়ের প্রত্যাশায় ছিলেন। প্রথম দুই সেট জিতে তার খুব কাছেও চলে যান। তবে শেষ পর্যন্ত আর পারেননি। শেষের তিনটি সেটের একটিও জেতা হয়নি তার। ডমিনিক থিয়েম শেষের তিন সেটে দুর্দান্ত কামব্যাক করেন। ৬-৪, ৬-৩ ও ৭-৬ (৮-৬) ব্যবধানে জিতে শিরোপা নিজের করে নেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০