ইউক্রেনের মানুষদের জন্য চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলবে লিভারপুল

স্পোর্টস ডেস্কঃ রাশিয়ার সামরিক আগ্রাসনে বিপর্যস্ত ইউক্রেন। দেশটির অনেক জায়গায়ই এখন রাশিয়ার দখলে। আর এমন কাণ্ডের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিশ্বের ফুটবলও। ফিফা ও উয়েফা থেকে ইতিমধ্যেই নিষেধাজ্ঞা দেওয়া আছে রাশিয়া জাতীয় দল, ক্লাব ফুটবলের উপর।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে আরও একবার উঠে আসল সেই ইস্যু। আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবে লিভারপুল ও রিয়াল মাদ্রিদ। রাত ১টায় প্যারিসে মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। অথচ এই ফাইনাল হওয়ার কথা ছিল রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গে। তবে ইউক্রেনের উপর রাশিয়ার সামরিক আগ্রাসনের কারণে, সেটি সম্ভব হয়নি।

ফাইনাল মহারণের আগে লিভারপুল কোচ ইয়ূর্গেন ক্লপ সংহতি জানিয়েছেন ইউক্রেনের মানুষদের প্রতি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফাইনাল ম্যাচটি তারা ইউক্রেনের মানুষদের জন্য খেলবেন বলে জানিয়েছেন অলরেড বস। একইসাথে এই জার্মান কোচ অনেক খুশি যে, ফাইনাল এখানে হচ্ছে।

ক্লপ বলেন, ‘আমি খুশি যে, ম্যাচটি হাজারো কারণে এখানে হচ্ছে। যুদ্ধ এখনও চলছে এবং আমাদেরকে এই নিয়ে ভাবতে হবে। আমরা ফাইনাল ম্যাচটি ইউক্রেনের মানুষদের জন্য খেলব। আমি নিশ্চিত যে, ইউক্রেনের অনেক মানুষ ম্যাচটি দেখতে পারবে। আমরা তাদের জন্য খেলব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা