ইউরোয় ইতালির সঙ্গে একই গ্রুপে স্পেন-ক্রোয়েশিয়া

0
422

স্পোর্টস ডেস্কঃ ২০২৪ সালের জুন–জুলাইয়ে জার্মানিতে অনুষ্ঠিত হবে ইউরো। ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে আসন্ন আসরের ড্র। সেখানে তুলনামূলক কঠিন গ্রুপ পেয়েছে ফ্রান্স। বেশ শক্ত প্রতিপক্ষ পেয়েছে স্বাগতিক জার্মানিও। তাদের প্রতিপক্ষ স্কটল্যান্ড, হাঙ্গেরি, সুইজারল্যান্ড।

সর্বশেষ দুটি ফিফা বিশ্বকাপের ফাইনাল খেলা ফ্রান্স ‘ডি’ গ্রুপে পেয়েছে নেদারল্যান্ডস ও অস্ট্রিয়াকে। প্লে–অফ থেকে এসে সঙ্গে যোগ দেবে পোল্যান্ড, ওয়েলস, ফিনল্যান্ড বা এস্তোনিয়ার যেকোনো একটি। অন্যদিকে ইউরোপীয় ফুটবলের দুই বড় শক্তি স্পেন ও ক্রোয়েশিয়া পড়েছে একই গ্রুপে। ড্র’তে এটিই বড় ‘মৃত্যুকূপ’।

সহজ গ্রুপ পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। তাদের প্রতিপক্ষ তুরস্ক, চেক প্রজাতন্ত্র এবং প্লে-অফ থেকে আসা একটি দল। উল্লেখ্য, আয়োজক জার্মানিসহ আরো ২০টি দেশ এরই মধ্যে ইউরোর টিকিট নিশ্চিত করেছে। প্লে–অফ খেলে নির্বাচিত হতে হবে বাকি তিন দলকে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জার্মানি এবং স্কটল্যান্ড।

জার্মানি ইউরো আয়োজন করবে ২০০৬ সালের বিশ্বকাপ আয়োজনে যুক্ত ৯ শহরে। বার্লিন, মিউনিখ, ডর্টমুন্ড, স্টুটগার্ট, হামবুর্গ, ফ্রাঙ্কফুর্ট, কোলন, গেলসেনকিরশেন ও লাইপজিগ শহরে বসবে এবারের আসর। এর বাইরে নতুন করে যুক্ত হয়েছে ডুসেলডর্ফের মেরকার স্পিয়েল অ্যারেনা।

২০২৪ ইউরো গ্রুপিং-

গ্রুপ এ: জার্মানি, স্কটল্যান্ড, হাঙ্গেরি, সুইজারল্যান্ড

গ্রুপ বি: স্পেন, ইতালি, ক্রোয়েশিয়া, আলবেনিয়া

গ্রুপ সি: ইংল্যান্ড, ডেনমার্ক, স্লোভেনিয়া, সার্বিয়া

গ্রুপ ডি: ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, প্লে–অফ এ

গ্রুপ ই: বেলজিয়াম, স্লোভাকিয়া, রোমানিয়া, প্লে–অফ বি

গ্রুপ এফ: পর্তুগাল, তুরস্ক, চেকিয়া, প্লে–অফ সি।

 

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here