ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৮০০ গোলের মাইলফলক রোনালদোর!

স্পোর্টস ডেস্কঃ ফের নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার গড়লেন অনন্য এক মাইলফলক। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে পেশাদার ক্যারিয়ারে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন সিআরসেভেন। যদিও এই নিয়ে রয়ে গেছে কিছুটা বিতর্ক।

গেল রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। সেই ম্যাচে রোমাঞ্চকর এক লড়াইয়ে ৩-২ গোলের জয় পেয়েছে ইউনাইটেড শিবির। ম্যাচটিতে জোড়া গোল করে রেড ডেভিলদের জয় এনে দিয়েছেন রোনালদো। যার একটি ৫২তম মিনিটে এবং অপরটি ৭০তম মিনিটে পেনাল্টি থেকে।

৫২তম মিনিটে ম্যাচে নিজের প্রথম গোলটি করেই নতুন ইতিহাসে নাম লিখিয়েছেন রোনালদো। আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল মিলিয়ে পর্তুগিজ সুপারস্টারের এটি ৮০০তম গোল। আর দ্বিতীয় গোলটি ৮০১তম। পেশাধার কিংবা স্বীকৃত ক্যারিয়ারে রোনালদোই প্রথম ফুটবলার হিসেবে এমন কীর্তি গড়েছেন!

তবে এই ইতিহাস নিয়েও বিতর্কও আছে। ফুটবল পরিসংখ্যান নিয়ে কাজ করে এমন একটি সংস্থা জানাচ্ছে, ৮০৫ গোল নিয়ে সবার ওপরে আছেন চেক রিপাবলিকের সাবেক তারকা ফুটবলার জোসেফ বাইকান। তবে সেটি স্বীকৃত ফুটবলে না বলেই ধরা হচ্ছে না! কিন্তু ৩৬ বছর বয়সী রোনালদো যেভাবে ছুটে চলেছেন, সেই রেকর্ড ভেঙে ফেলাও সময়ের অপেক্ষা মাত্র।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা