ইতিহাস গড়ে উইম্বলডনে চ্যাম্পিয়ন হলেন রিবাকিনা

    0
    51

    স্পোর্টস ডেস্ক:: ইতিহাসটি গড়ার সুযোগ ছিলো দু’জনেরই। তিউনিসিয়ার ওন্স জাবেরকে ও কাজাখাস্তানের এলেনা রিবাকিনা দু’জনেই প্রথমবারের মতো উঠে ছিলেন উইম্বলডন টেনিস নারী এককের ফাইনালে। প্রথমবার ফাইনাল খেলা রিবাকিনা ইতিহাস গড়লেন চ্যাম্পিয়ন হয়ে।

    সেন্টার কোর্টে হওয়া ফাইনাল ম্যাচ শেষে চ্যাম্পিয়ন হন কাজাখাস্তানের রিবাকিনা। ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস স্লাম জিতলেন কাজাখাস্তানের ইতিহাসে প্রথশ খেলোয়াড় হিসেবে। ফাইনালে পিছিয়ে থেকেও দারুণ ভাবে ঘুরে দাঁড়ান তিনি।

    শনিবার ফাইনালের প্রথম সেট ৬-৩ পয়েন্ট জিতেন তিউনিসিয়ার ওন্স জাবের। বাকী দুই সেটের একটি জিতলেই চ্যাম্পিয়ন হতেন তিনি। তবে তিনি সেই সুযোগ পাননি। রাশিয়ান বংশোদ্ভুত রিবাকিনা বাকী সেট জিতে চ্যাম্পিয়ন হয়ে যান।

    ফাইনালের প্রথম সেটে পিছিয়ে পড়লেও দ্বিতীয় ও তৃতীয় সেটে দারুণ ভাবে ঘুরে দাঁড়ান রিবাকিনা। ৬-২ পয়েন্ট করে দুই সেট জিতে তিনিই হলেন চ্যাম্পিয়ন। দ্বিতীয় সেটে ব্রেক ও তৃতীয় সেটে ডাবল ব্রেকের মাধ্যমে গেম পয়েন্ট নিশ্চিত করেন এই তারকা।

    ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন হলে নিজের বাবা-মায়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এলেন রিবাকিনা। তিনি বলেন, ‘আমার বাবা-মায়ের সহযোগিতা ছাড়া আমি নিশ্চিত ভাবেই এখানে থাকতে পারতাম না। ম্যাচ শুরুর আগে ও ম্যাচের সময় আমি অনেক নার্ভাস ছিলাম। ম্যাচটি শেষ হওয়ায় আমি অনেক খুশি।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here