ইতিহাস বদলানোর অপেক্ষায় পাকিস্তান

স্পোর্টস ডেস্কঃ চলমান টি-২০ বিশ্বকাপেক দুরন্ত পথচলা চলছে পাকিস্তানের। টানা পাঁচ জয়ে গ্রুপ-১ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে দলটি। সেমি-ফাইনাল লড়াইয়ে তাদের সামনে অস্ট্রেলিয়া। যারা কিনা গ্রুপ-২ রানার্সআপ হয়ে ফাইনাল নিশ্চিত করেছে। আজ রাত ৮টায় দুবাইয়ে হতে যাওয়া দুই দলের লড়াইয়ে এগিয়ে থাকবে পাকিস্তানই।

তবে সেমি-ফাইনাল মঞ্চের আগে পরিসংখ্যান নিয়ে চলছে আলোচনা। যেখানে দাপট পাকিস্তানেরই। এখন পর্যন্ত সব মিলিয়ে ২৩ বার মুখোমুখি হয়েছে দুই দল আন্তর্জাতিক টি-২০’তে। যেখানে ১৩ বার জিতে এগিয়ে আছে পাকিস্তান। আর ৯টিতে জিতেছে অস্ট্রেলিয়া। বাকি একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

এর মধ্যে টি-২০ বিশ্বকাপে মুখোমুখি হয়েছে দুই দল ছয় বার। যেখানে সমান ৩টি করে জয় রয়েছে দুই দলেরই। সাম্প্রতিক ফর্ম বিবেচনায়ও পরিষ্কার ফেবারিট পাকিস্তান। কিন্তু একটি জায়গায় এখনও পিছিয়ে দলটি। বিশ্বকাপের নকআউট পর্বে কখনো অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারেনি তারা।

পাকিস্তানের সামনে তাই, সেই ইতিহাস বদলে দেবার সুযোগ এবার। অজিদের যাত্রা থামিয়ে ফাইনালে উঠার লড়াইয়ে নতুন ইতিহাস গড়তে পারবে কিনা বাবর আজমের দল, সেটা এখন সময়ই বলে দিবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা