ইনজামামের মতে, বাংলাদেশ দলে নতুন ক্রিকেটার আসা বন্ধ হয়ে গেছে

স্পোর্টস ডেস্কঃ ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে ঘরের মাঠে আরও একটি হতাশাজনক সিরিজ শেষ করেছে বাংলাদেশ। অথচ টাইগার ভক্তরা আশায় ছিল, ঠিকই ঘরের মাঠে প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। তবে সেটি হয়নি শেষ পর্যন্ত। ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ দল।

ঘরের মাঠে এমন অবস্থা দেখে সমালোচনা হচ্ছে বার বার। বিশেষ করে দল নির্বাচন ও উইকেট নিয়ে উঠছে প্রশ্ন। পাকিস্তান কিংবদন্তী ইনজামাম উল হকও প্রশ্ন তুলেছেন এসব বিষয় নিয়ে। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচকের মতে, বাংলাদেশ দলে নতুন ক্রিকেটার আসা বন্ধ হয়ে গেছে।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘আমি আশা করেছিলাম, নিজেদের ঘরের মাঠে বাংলাদেশ আরও কঠিন পরীক্ষা নেবে। ভাবনা ছিল বিশ্বকাপের সেই পারফর্মেন্সের পর তারা হয়তো সেখান থেকে শিখেছে। এতে করে উইকেটগুলো আরও ভালো হবে। তবে তেমন কোনো পরিবর্তনই দেখা যায়নি।’

ইনজামাম আরও বলেন, ‘বাংলাদেশের প্রেক্ষিতে কথা বলতে গেলে, আমার মনে হয় তাদের কাছে তিন-চার ক্রিকেটারই আছে যারা কিনা গেল ছয়-সাত বছর ধরে অবদান রাখছে দলের প্রয়োজনে। তারা তাদের কন্ডিশন এবং পিচেও প্রতিদ্বন্দ্বীতা করতে পারেনি। আমার মনে হয় তাদের দলে নতুন ক্রিকেটার আসা বন্ধ হয়ে গেছে।’

‘দলে অবদান রাখার মুখগুলো একই। এদের মাঝে ক’জন আবার এই সিরিজে খেলতে পারেনি। আমার মতে, এই পরিস্থিতি নিয়ে চিন্তা করা উচিত। এবং ক্রিকেটের উন্নতির দিকে তাদের নজর দেওয়া উচিত।’ যোগ করে পাকিস্তানের সাবেক তারকা ব্যাটার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা