ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে জাকির হাসানদের সাউথ জোন

নিজস্ব প্রতিবেদকঃ ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে জায়গা করে নিলো বিসিবি সাউথ জোন। বৃহপ্সতিবার তৃতীয় রাউন্ডের ম্যাচে অপরাজিত থাকা সেন্ট্রাল জোনকে হারিয়েছে জাকির হাসানের নেতৃত্বাধীন সাউথ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ২২০ রান করে মোসাদ্দেক হোসেনদের সেন্ট্রাল। জবাব দিতে নেমে ৫ উইকেট ও ৮ বল হাতে রেখে ম্যাচ জিতে যায় সাউথ। দলের জয়ে ফিফটি হাঁকিয়েছেন পিনাক ঘোষ ও তৌহিদ হৃদয়।

২২১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে পিনাক ঘোষ-এনামুল হক বিজয়ের ওপেনিং জুটি করে দারুণ শুরু। এই জুটিতে আসে ৬০ রান। তবে ব্যক্তিগত ২৪ রানে ফিরে যান বিজয়। মাইশুকুর রহমান ৭ রানের বেশি করতে পারেন নি। এরপর অবশ্য লিস্ট ‘এ’ ম্যাচে আরেকটি ফিফটি তুলে নেন পিনাক। ফিফটির পর বেশিদূর যেতে পারেননি। আউট হন ৭৯ বলে ৫৪ রান করে।

এরপর অধিনায়ক জাকির ও হৃদয় মিলে গড়েন ৮০ রানের মূলবান জুটি। এতেই মূলত জয়ের ভিত পেয়ে যায় সাউথ জোন। ৪০ রান করে অধিনায়ক বিদায় নিলে ভাঙ্গে মূলব্যান এই জুটি। ৪ চারে ৪৯ বলে এই ইনিংস সাজান জাকির। ৭৮ বলে ৩ চার ও ১ ছয়ে ৬৫ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন হৃদয়। এছাড়া নাহিদুল ইসলাম খেলেন ২২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। সেন্ট্রালের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন মুরাদ।

এর আগে আবদুল মজিদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু হায়দার রনির ঝড়ে  সেন্ট্রাল ২২১ রানের লক্ষ্য দাঁড় করায়।

ম্যাচ হারলেও শনিবার ফাইনালে খেলবে সেন্ট্রাল। প্রথম দুই রাউন্ডে দুই জয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছিল দলটি। আর সাউথও দুই রাউন্ডে জয় পেয়েছিল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০