ইফতিখারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২০৬ রানে গুঁটিয়ে গেল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্কঃ রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি লড়াছে স্বাগতিক পাকিস্তান ও জিম্বাবুয়ে। আগে ব্যাট করে ২০৬ রানে অলআউট হয়ে পড়েছে সফরকারী জিম্বাবুয়ে। ক্যারিয়ার সেরা বোলিংয়ে পাকিস্তানের ইফতিখার আহমেদ শিকার করেছেন ৫ উইকেট। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেছেন শন উইলিয়ামস।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৫৯ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। এরপর দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর ও উইলিয়ামস ৬১ রানের জুটি গড়ে দলকে সহায়তা করেন। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান টেলর এদিন ৩৫ করে আউট হলে ভাঙে সেই জুটি।

এরপর আর বলার মতো তেমন কোনো জুটি গড়তে পারেনি জিম্বাবুয়ে। নিয়মিত বিরতিতে উইকেট বিলিয়ে দিয়ে আসেন ব্যাটসম্যানরা। এক প্রান্ত আগলে রাখা উইলিয়ামস দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করে ড্রেসিং রুমে ফেরেন। ৭০ বলে ১০ বাউন্ডারি ও ১ ছক্কার মারে এই রান করেন তিনি। ২৯ বল বাকি থাকতেই ২০৬ রানে গুঁটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস।

পাকিস্তানের হয়ে ইফতিখার ১০ ওভার বল করে ২ মেডেনসহ ৪০ রান খরচায় ৫ উইকেট নিয়ে ওয়ানডেতে ক্যারিয়ার সেরা বোলিংয়ের দেখা পান। এছাড়া অভিষিক্ত মুসা খান ২টি উইকেট শিকার। হ্যারিস রউফ, ফাহিম আশরাফ ও ইমাদ ওয়সিম ১টি করে উইকেট লাভ করেন। দ্বিতীয় ম্যাচেই হ্যারিসের প্রথম ওয়ানডে উইকেট নিয়েছেন আজ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা