ইয়াসিরের সেঞ্চুরি, ইনিংস হার এড়াতে রাজশাহীর প্রয়োজন ১০৪

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ইনিংস পরাজয় এড়িয়ে বড় লক্ষ্যের চিন্তায় রাজশাহী বিভাগ। চট্টগ্রামের বিপক্ষে ইনিংস হার এড়াতে দলটির প্রয়োজন আর ১০৪ রান। বিপরীতে হাতে রয়েছে ৭ উইকেট। স্বাভাবিকভাবে সহজেই উতরে যাবার কথা দলটির জন্য। তবে ১০৪ রানে এগিয়ে থাকা চট্টগ্রাম চাইবে ইনিংসই হারই উপহার দিতে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে রাজশাহীর করা প্রথম ইনিংসে ১৬৬ রানের বিপরীতে ৩৪৯ রানে আজ থামে চট্টগ্রামের প্রথম ইনিংস। আগের দিনের করা ২ উইকেটে ১২৬ রান নিয়ে ব্যাট করতে নেমে, আজ আরও ২২৩ রান যোগ করে চট্টগ্রাম। শেষ পর্যন্ত ৩৪৯ রানে অলআউট হয় স্বাগতিকরা।

যেখানে ১২৯ রানের দারুণ এক ইনিংস খেলে দিনটা রাঙিয়েছেন ইয়াসির আলি রাব্বি। এই ডানহাতি ব্যাটারের প্রথম শ্রেণির ক্রিকেটে নবম সেঞ্চুরির ইনিংসটি ১৯৮ বলে সাজানো ছিল ১৫ বাউন্ডারি ও ৩ ছক্কায়। এছাড়া ইরফান শুক্কুর ৬৩ ও অধিনায়ক মুমিনুল হক ৫০ রান করেন। ৩৬ রান আসে মেহেদী হাসান রানার ব্যাট থেকে।

রাজশাহীর হয়ে দুই বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম ৫টি ও তাইজুল ইসলাম ৪টি উইকেট শিকার করেছেন। মোহর শেখের শিকার ১ উইকেট।

১৮৩ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে রাজশাহী। সেখান থেকে ৩ উইকেটের বিনিময়ে ৭৯ রানে দিন শেষ করেছে দলটি। প্রথম ৩১ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটার তানজিদ হাসান তামিম, মিজানুর রহমান ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে হারায় অতিথিরা। তিন গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়া দলকে উদ্ধার করেন অভিজ্ঞ জহুরুল ইসলাম ও তরুণ তৌহিদ হৃদয়। তাদের ৪৮ রানের অবিছিন্ন জুটিতে ভর করে দিন পার করে রাজশাহী। ২১ করে জহুরুল ও ২৬ করে তৌহিদ হৃদয় অপরাজিত আছেন।

চট্টগ্রামের হয়ে রানা ২টি ও নাঈম হাসান ১টি করে উইকেট শিকার করেছেন

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা