উইন্ডিজে স্পিন কোচের দায়িত্ব সামলাবেন ডোমিঙ্গো-সুজন

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে সদ্যই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলেছে বাংলাদেশ দল। দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ ১-০ ব্যবধানে পরাজিত হয়েছে। সামনেই বাংলাদেশ দল যাবে উইন্ডিজ সফরে। সেই সফরে দুটি টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা।

তবে সিরিজটিতে দলের সাথে যাচ্ছেন না স্পিন কোচ রঙ্গনা হেরাথ। টাইগারদের কোচ এসময় নিজ দেশ শ্রীলঙ্কায় থাকবেন। সেখানে পরিবারের সাথে ছুটি কাটাবেন। বর্তমানে দেশের অবস্থা খুব একটা ভালো নয়। অর্থনৈতিক বিপর্যয়ে দ্বীপরাষ্ট্রটির অবস্থা বেশ নাজুক।

তাই এসময়টা নিজের পরিবারের পাশে থাকতে চান তিনি। আর এজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আগে থেকেই ছুটি চেয়ে রেখেছেন হেরাথ। বিসিবিও সেই ছুটি মঞ্জুর করেছে। ক্যারিবিয়ান সফরে হেরাথকে ছাড়াই যাচ্ছে বাংলাদেশ। তবে এই সফরের পর জিম্বাবুয়ে সিরিজে পুনরায় দলের সাথে যোগ দেবেন হেরাথ।

কিন্তু সমস্যাটা হলো স্পিন কোচ হিসেবে ক্যারিবিয়ান সফরে থাকবেন কে? গুঞ্জন ছিল হেরাথকে না পেলে, দেশীয় কোচ সোহেল ইসলাম দিপুকে দায়িত্ব দেবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগেও খন্ডকালীন সময়ে কাজ করে বেশ সফল হয়েছেন সোহেল ইসলাম।

তবে সেটি হচ্ছে না। উইন্ডিজ সফরে যাচ্ছেন না সোহেল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। একইসাথে জানিয়েছেন, আলাদা করে আর কেউই যাবেন না। এই সফরে স্পিন কোচের দায়িত্ব সামলাবেন তিনি নিজে এবং প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

সুজন বলেন, ‘এবার আমাদের সাথে সোহেল যাচ্ছে না। হেরাথের পরিবর্তে কেউই যাচ্ছে না। আমাকে আর ডোমিঙ্গোকেই স্পিনারদের দেখতে হবে।’

উল্লেখ্য, পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ৬ জুন বাংলাদেশ ছেড়ে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়াল দেওয়ার কথা রয়েছে টাইগারদের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা