উইলিয়ামসন-সাউদি-বোল্টদের ছাড়াই তিন সিরিজের দল ঘোষণা নিউজিল্যান্ডের

0
26

স্পোর্টস ডেস্কঃ বর্তমানে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে নিউজিল্যান্ড দল। আর এই সিরিজের পরপরই আরও তিন দেশের সাথে সাদা বলের সিরিজ খেলবে কিউইরা। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে সেই সিরিজগুলোর জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

সেই ঘোষিত দলে নেই বেশ কয়েকজন সিনিয়র ও গুরুত্বপূর্ণ ক্রিকেটার। খেলবেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া খেলবেন না ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও ডেভন কনওয়ের মতো বড় তারকারা। তাদেরকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিশ্রাম দেওয়া হবে টম লাথামকেও।

তবে তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন। আর সেখানে দলকে নেতৃত্বও দিবেন তিনি। আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেই বিশ্রামে চলে যাবেন লাথাম। তার সাথে ওয়ানডে সিরিজ পর দেশে ফিরে যাবেন হেনরি নিকোলস, ম্যাট হেনরি, উইল ইয়ং ও জ্যাকব ডাফি।

পরবর্তীতে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। যিনি এর আগেও নেতৃত্ব দিয়েছিলেন কিউইদের। আর এই তিনটি টি-টোয়েন্টি সিরিজের জন্য দলের সাথে যুক্ত হবেন জিমি নিশাম, ড্যারিল মিচেল, মার্ক চাপম্যান, মাইকেল রিপন ও বেন সিয়ার্স।

৩০ বছর বয়সী মাইকেল রিপন নতুন মুখ কিউই দলে। দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে জন্ম নেওয়া এই বাঁহাতি অলরাউন্ডার ২৭টি ম্যাচ খেলেছেন নেদারল্যান্ডসের হয়ে। তবে পরবর্তীতে চলে গিয়েছেন নিউজিল্যান্ডে। এবার দেশটির জাতীয় দলের হয়ে খেলার অপেক্ষায় রিপন।

আয়ারল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল
টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেন ক্লেভার, জ্যাকব ডাফি, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোদি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।

আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে টি-টোয়েন্টি দল
মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেন ক্লেভার, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, গ্লেন ফিলিপস, ইশ সোদি, ব্লেয়ার টিকনার, ড্যারিল মিচেল, জিমি নিশাম, মার্ক চাপম্যান, মাইকেল রিপন ও বেন সিয়ার্স।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here