উড়ন্ত শুরুর পর ফিরলেন রনি-লিটন, বিধ্বংসী শান্ত

0
124

নিজস্ব প্রতিবেদকঃ ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের বিপক্ষে উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ দল। লিটন দাস ও রনি তালুকদার উদ্বোধনী জুটিতে দারুণ খেলে তুলেছেন ৩৩ রান। ৩.৩ ওভার স্থায়ী সেই জুটি ভাঙে আদিল রশিদের বলে রনি তালুকদার বোল্ড আউট হলে। ৮ বছর পর জাতীয় দলে ফেরা রনি ১৪ বলে ৪ বাউন্ডারিতে করে যান ২১ রান।

জোর্ফ্রা আর্চারের করা এর পরের ওভারে প্যাভিলিয়নের পথ ধরেন লিটন দাস। দারুণ শুরু পেলেও, সেটা ধরে রাখতে ব্যর্থ হন লিটন। দলীয় ৪৩ রানের মাথায় এই ওপেনার উড়িয়ে মারতে গিয়ে মিড অনে ক্রিস ওকসের সহজে ক্যাচে ধরা পড়েন। আউট হওয়ার আগে করেন ১০ বলে ২ বাউন্ডারিতে ১২ রান।

দারুণ শুরুর পর পাওয়ার প্লে’তে দুই উইকেট হারিয়ে খানিকটা বিপাকে পড়ে বাংলাদেশ। তবে সেখান থেকে দলের হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়। দুজনে বেশ সামলাচ্ছেন ইংলিশ বোলারদের। পাওয়ার প্লে’র ছয় ওভারে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৫৪ রান সংগ্রহ করে।

পাওয়ার প্লে’র পরের ওভারেই মার্ক উডকে এক ওভারে প্রথম চার বলে টানা চারটি চার মেরেছেন শান্ত। বাংলাদেশের রানের গতি বাড়িয়ে এখন বেশ ভালোভাবেই চলছেন শান্ত ও হৃদয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সবশেষ সংগ্রহ ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৯০ রান। ১৯ বলে ৭ বাউন্ডারিতে ৪০ রান করে শান্ত ও ১১ বলে ২ বাউন্ডারিতে ১৬ রান করে হৃদয় অপরাজিত আছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here