উত্তর লন্ডন ডার্বিতে গানারদের টপকালো স্পার্সরা

স্পোর্টস ডেস্কঃ শিরোপা লড়াইয়ের সুযোগ নেই। লড়াই ছিল না চ্যাম্পিয়ন্স লিগ নিয়েও। লড়াই টা তাহলে ছিল কিসের? উত্তর আছে, সেটি হলো ডার্বি লড়াই। উত্তর লন্ডনের ডার্বি লড়াইয়ে মুখোমুখি হয়েছিল টটেনহ্যাম হটস্পার ও আর্সেনাল। যেখানে ২-১ গোলের জয় নিয়ে কলার উঁচিয়ে মাঠ ছেড়েছে মরিনহো শিষ্যরা।

ঘরের মাঠে গানারদের আতিথ্য দেয় স্পার্সরা। তবে ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। শাকার এসিস্ট থেকে বুলেট গতির দুর্দান্ত এক গোলে দলকে লিড এনে দেন আলেক্সান্ডার লাকাজেতে। তবে ম্যাচে সমতায় ফিরতে মাত্র তিন মিনিট সময় নেয় টটেনহ্যাম। আর্সেনাল ডিফেন্ডারদের ভুলে ডি-বক্সের মধ্যে বল পেয়ে যান হিউং মিন সন। আর এমন সুযোগ কাজে লাগাতে মোটেও ভুল করেননি তিনি। ১-১ সমতায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

ম্যাচে জয় নিশ্চিত করতে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমনাত্বক ছিল স্পার্সরা। তবে পাচ্ছিল না সফলতার দেখা। যেটি পেতে সময় লেগে গিয়েছিল ৮১ মিনিট পর্যন্ত। টোবি অল্ডারভেইরেল্ডের গোলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মরিনহোর দল।

এই জয়ে পয়েন্ট প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে আর্সেনালকে টপকে আট নম্বরে উঠে এলো টটেনহ্যাম। ৩৫ ম্যাচে শেষে ৫২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে মরিনহোর দল। অপরদিকে সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে গানাররা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা