উন্মোচন হলো আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সি, দাম ৮ হাজার থেকে ১৪ হাজার

0
8

স্পোর্টস ডেস্ক:: সামনেই কাতার বিশ্বকাপ। দলগুলো ইতিমধ্যে নিজেদের শেষ প্রস্তুুতি সারছে। বিশ্বের সেরা ৩২টি দল নির্বাচন হয়ে গেছে বিশ্বকাপ ট্রফির লড়াইয়ের জন্য। বিশ্বকাপ মানেই প্রিয় দলের জার্সি। আর প্রতিটি বিশ্বকাপেই সবগুলো দল জার্সির ডিজাইন পরিবর্তন করে। নতুন জার্সিতে মাঠে নামে।

আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন শুক্রবার কাতার বিশ্বকাপের জার্সি উন্মোচন করেছে। ২০১৪ সালের স্মৃতিও থাকছে জার্সিতে। চিরচেনা ডিজাইনের জার্সিতেও কিছুটা নতুত্ব এনেছে জার্সি প্রস্তুুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস। সমর্থকদের এই জার্সি কিনতে হবে বেশ চড়া দামে। দুই ভার্সনের জার্সি আর্জেন্টাইন সমর্থকেরা কিনতে পারবেন ৮ হাজার থেকে ১৪ হাজার টাকায়।

জার্সিতে কালোর মিশ্রণ কিছুটা বেড়েছে। পেছনের অংশটা একদম আর্জেন্টাইনদের পতাকার আদলে করা হয়েছে। জার্সির পেছন দিকে একদম উপরে আর্জেন্টাইনদের পতাকার ‘সান অফ মেও’ দেওয়া হয়েছে। হাত এবং জার্সির নিচেও থাকছে কালো বর্ডার।

আর্জেন্টাইন সমর্থকেরা দুই ভার্সনে কিনতে পারবেন জার্সি। প্লেয়ার্স ভার্সন ও ফ্যান ভার্সন দুই ক্যাটাগরিতে বিক্রি হবে জার্সি। প্লেয়ার্স ভার্সন কিনতে হলে সমর্থকদের খরচ করতে হবে ১৫০ ডলার। বাংলাদেশী মুদ্রায় যা ১৪ হাজার। ফ্যান ভার্সন জার্সি কিনতে লাগবে ৯০ ডলার। বাংলাদেশী মুদ্রায় যা ৮ হাজারের কিছু বেশি।

মেয়েদের আর্জেন্টাইন জার্সি কিনতে খরচ করতে হবে ৮০ ডলার। বাচ্ছাদের জার্সি কেনা যাবে ৭০ ডলারে। তবে এসব জার্সির পেছনে নাম ও কারো নাম্বার থাকবে না। সমর্থকেরা নাম ও নম্বর সম্বলিত জার্সি নিতে চাইলে খরচ করতে হবে ১০০ ডলার। সমর্থকেরা এই নির্ধারিত মূল্য দিয়ে চাইলেই কিনতে পারবেন জার্সি প্রস্তুুতকারী প্রতিষ্ঠানের কাছ থেকে প্রিয় দলের জার্সি।

এবারের বিশ্বকাপও হয়তো লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। আর্জেন্টাইন জাদু তাই চাইবেন শেষ বিশ্বকাপটাকে স্মরণীয় করে রাখতে। কোপা আমেরিকা জিতে দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হয়েছে তার। জাতীয় দলের জার্সিতে অবশেষে ধরা দিয়েছে স্বপ্নের শিরোপার। এরপর মেসির আর্জেন্টিনা জিতেছে ফাইনালিসামাও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here