উড়তে থাকা রোনালদোদের বিধ্বস্ত করলো মিলান

স্পোর্টস ডেস্কঃ ঘুড়ে দাঁড়ানোর নতুন গল্প লিখলো এসি মিলান। দুই গোলে পিছিয়ে থেকেও উড়তে থাকা জুভেন্টাসকে বিধ্বস্ত করলো মিলান। সান সিরোয় রোনালদোদের বিপক্ষে ইব্রাহিমোভিচদের জয় ৪-২ গোলের বড় ব্যবধানে।

অথচ এই ম্যাচের আগে ক্রিশ্চিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের কল্যাণে অপ্রতিরোধ্য হয়ে ছিল জুভেন্টাস। অবশ্য এই ম্যাচে নিষেধাজ্ঞার কবলে থাকায় খেলতে পারেননি দিবালা। তবে ম্যাচের শুরু থেকে দুর্দান্ত ধারাবাহিকতার প্রতিফলন দেখা গেছে। ঘরের মাঠে কম যায়নি মিলানও। দুই দলে হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথমার্ধ তাই গোলশূন্য থেকে যায়। এর পেছনে অবশ্য দুই দলের তারকাদের গোল মিসের মহড়ায়ই দায়ী।

দ্বিতীয়ার্ধের মাত্র ৮মিনিটের মধ্যে আদ্রিয়ানো র‍্যাবিওট এবং রোনালদোর জোড়া গোলে ম্যাচে লিড নেয় তুরিনের বুড়িরা। কিন্তু ম্যাচে মিলানের ঝলক তখনও বাকি। ৬২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ইব্রাহিমোভিচ। এর পরের পাঁচ মিনিটের মধ্যে আরও দুই বার জুভেন্টাসের জালে বল জড়ায় স্বাগতিকরা। ৬৬তম মিনিটে ফ্রাঙ্ক ও ৬৭তম রাফায়েল লিও গোল করেন মিলানের হয়ে। ছয় মিনিটের মধ্যে তিন গোল করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় দলটি।

এরপর ৮০তম মিনিটে মিলানের হয়ে এক হালি পূর্ণ করে শেষ পেরেকটি ঠুকে দেন রেবিক। আর এতেই ৪-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। ২০১৬ সালের পর এই প্রথম সিরি আ’তে জুভদের হারালো ইতালির ঐতিহ্যবাহী দলটি।

এই হারের পরও ৩১ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো জুভেন্টাস। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তালিকার ৫ নম্বরে অবস্থান করছে এসি মিলান। এছাড়া ৬৮ পয়েন্ট নিয়ে ২য় স্থানে রয়েছে লাৎসিও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা