‘এখানে কোনো কারণ ছাড়াই মাঠ থেকে বের করে দেওয়া হয়’

স্পোর্টস ডেস্কঃ গেল রাতে লা লিগায় কাদিজের মাঠে খেলতে যায় বার্সেলোনা। তবে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে কাতালানরা। ড্র ছাপিয়ে এই ম্যাচে আলোচনার তুঙ্গে দলটির মিডফিল্ডার ডি ইয়ংকে দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখান রেফারি। আর শেষ সময়ে রেফারির এই সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদের করলে বার্সা কোচ রোনাল্ড কোম্যানকেও লাল কার্ড দেখানো হয়।

৬৫ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মিডফিল্ডার ডি ইয়ংকে। যদিও ওই কার্ড নিয়ে প্রশ্নের অবকাশ আছে যথেষ্টই। প্রতিপক্ষের পা থেকে বল দখল করতে গিয়ে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডি ইয়ং। ডাগ আউটে তখন থেকেই গজরাচ্ছিলেন কোম্যান। যোগ করা সময়ের একদম শেষ মুহূর্তে গিয়ে মেজাজ আর ধরে রাখতে পারেননি তিনি।

তবে বিপরীতে তাকেও লাল কার্ড দেখতে হয়। যদিও এই কার্ড পাওয়ার যৌক্তিকতা নিয়ে কোম্যান তুলেছেন প্রশ্ন। কেননা আহামরী কোনো কিছু করেননি বলে দাবি করেছেন তিনি। ম্যাচ শেষে সেটির ব্যাখ্যা দিয়েছেন বার্সা কোচ। জানিয়েছেন কোনো কারণ ছাড়াই মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে তাকে। স্পেনের ফুটবলের নিয়ম নিয়েও তুলেছেন প্রশ্ন।

কোম্যান বলেন, ‘আমি শুধুমাত্র চতুর্থ অফিসিয়ালকে বলেছিলাম যে মাঠে তখন দুটি বল। এই দেশে কোনো কারণ ছাড়াই মাঠ থেকে বের করে দেওয়া হয়। আমি তো রেফারির সাথে শান্ত হয়েই কথা বলছিলাম। যাই হোক, ছেড়ে দিন এটা আমার সমস্যা নয়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা