একমাত্র জয়ে শেষ আবুধাবির যাত্রা

0
192

স্পোর্টস ডেস্কঃ হারের বৃত্তে ঘুরপাক খেতে খেতে অবশেষে জয়ের দেখা পেল আবুধাবি নাইট রাইডার্স। একমাত্র জয়ে আইএল টি-টোয়েন্টি শেষ করলো সুনীল নারাইনের দল। তাদের কাছে ৫ উইকেটে হেরে প্লে অফের টিকিট পাওয়ার লাইনে পেছনে পড়ে গেল শারজাহ ওয়ারিয়ার্স।

এর আগে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ার কারণে একমাত্র পয়েন্ট পেয়েছিল আবুধাবি। টুর্নামেন্টে গ্রুপ পর্বের ১০ ম্যাচ শেষে ৩ পয়েন্ট দলটির নামের পাশে। ৯ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চারে আছে শারজাহ। সমান পয়েন্ট নিয়ে দুবাই ক্যাপিটালস তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে।

আবুধাবিতে আগে ব্যাট করতে নেমে শারজাহ ৯ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে। ব্যাটিংয়ে নেমে ৪০ বলে ২ চার ও ৩ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৬ রান করেন টম কোহলার-ক্যাডমোর। এছাড়া দুই অঙ্কের ব্যক্তিগত রান কেবল স্পর্শ করেন এভিন লুইস (২৩) ও ক্রিস বেঞ্জামিন (২৪*)।

আবুধাবির পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন মতিউল্লাহ খান।

জবাবে ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারেই ৫ উইকেট হারিয়ে ১৩৩ রান করে আসরে নিজেদের প্রথম জয় তুলে নেয় আবুধাবি। পল স্টার্লিংকে নিয়ে জো ক্লার্কের গড়া ৮৬ রানের উদ্বোধনী জুটি নবম ওভারে গিয়ে ভাঙে। ৩২ বলে ৭ চার ও ২ ছয়ে ৫৪ রান করে ক্লার্ক ফিরলে ভাঙে সেই জুটি। এরপর ৩২ রানের জুটি গড়েন পল স্টার্লিং ও ব্রেন্ডন কিং।

পরবর্তীতে ৯ রানের ব্যবধানে ৪ উইকেট পড়ে গেলেও জিততে সমস্যা হয়নি আবুধাবির। স্টার্লিং ৩৬ বলে ২টি করে চার ও ছয়ের মারে ৩৯ রান করেন। লক্ষ্য থেকে ৪ রান দূরে থাকতে তিনি বিদায় নেন। এছাড়া ব্রেন্ডন কিং ২০ রান করেন।

শারজাহর হয়ে মুহাম্মদ জাওয়াদউল্লাহ সর্বোচ্চ ৩ উইকেট নেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here