একাদশ থেকে বাদ পড়ছেন কারা?

নিজস্ব প্রতিবেদক:: দ্বিতীয় টেস্টের জন্য উড়িয়ে নেওয়া হয়েছে এনামুল হক বিজয়কে। সেন্ট লুসিয়া টেস্টে খেলার সম্ভাবনা আছে এই ব্যাটারের। আট বছর পর টেস্ট দলে ফেরা এই ব্যাটারকে একাদশে জায়গা দিতে হলে মুমিনুল হক বা নাজমুল হোসেন শান্তর থেকে যে কোনো একজনকে বাদ দিতে হবে।

টানা সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারছেন না শান্ত। ধারাবাহিক ভাবে ব্যর্থ হওয়ায় তাকে নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। টিম ম্যানেজম্যান্ট কিছুটা নাখোশ এই ব্যাটারের উপর। প্রথম টেস্ট শেষে অধিনায়ক সাকিব আল হাসানও ব্যাটারদের সমালোচনা করেছেন। দ্বিতীয় টেস্টের একাদশ থেকে তাই বাদ পড়ার সম্ভাবনা এই ব্যাটারের।

নেতৃত্ব হারানো মুমিনুল হকের পারফর্ম নিয়েও বেশ সমালোচনা হচ্ছে। তাকে বিশ্রাম দেওয়ার গুঞ্জন শুনা যাচ্ছে। তবে শেষ পর্যন্ত তিনি নিজ থেকে বিশ্রাম নিলে তার জায়গায় এনামুল হক বিজয় আসতে পারেন একাদশে। সেক্ষেত্রে একাদশে থাকতে পারেন শান্ত। তবে সাবেক অধিনায় নিজ থেকে বিশ্রাম না নিতে চাইলে শান্তর বাদ পড়াটা এক প্রকার নিশ্চিতই।

সেন্ট লুসিয়ায় আজ আজ থেকে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্টটি। বাংলাদেশ একাদশে পরিবর্তন আসছে নিশ্চিত। মুমিনুল বা শান্তর যে কোনো একজনকে বাদ দিয়ে বিজয়কে নেওয়া হতে পারে একাদশে। আবার পেসার মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে শরিফুল ইসলামকেও সুযোগ দেওয়া হতে পারে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০